Type Here to Get Search Results !

CBSE RESULT OUT - সিবিএসই দ্বাদশের ফল, দেখে নিন, চোখ রাখবেন কোন কোন সাইটে

অবশেষে প্রকাশিত হল সিবিএসই দ্বাদশের কলা, বাণিজ্য ও বিজ্ঞান বিভাগের ফল। তাদের সরকারি ওয়েবসাইটে ফল ঘোষণা করেছে সিবিএসই। পরীক্ষার ফল জানা যাচ্ছে cbseresults.nic.in বা cbse.nic.in-এ। জানা যাচ্ছে,১৫ তারিখের মধ্যে দশম শ্রেণির ফলও প্রকাশিত হতে পারে।

ফল জানতে ছাত্রছাত্রীরা চোখ রাখুন সিবিএসই-র নিজস্ব ওয়েবসাইট cbseresults.nic.in বা cbse.nic.in সহ বেশ কিছু অন্যান্য সাইটে।
এছাড়া রয়েছে আইভিআরএস টেলিফোন নম্বর ও নানা অ্যাপ। করোনার জেরে সিবিএই তাদের বাকি থাকা পরীক্ষাগুলি বাতিল করে দেওয়ার পর থেকে লাখো পড়ুয়া এই দিনটির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন।

তবে ফল প্রকাশ হয়ে গেলেও মেধা তালিকা সম্ভবত এখনই বার হবে না। বেশ কয়েকটি রাজ্য পড়ুয়াদের মেধা তালিকা প্রকাশ আপাতত বন্ধ রেখেছে, মনে করা হচ্ছে, সিবিএসই-ও একই পথে হাঁটতে পারে।

দেখে নিন, কীভাবে জানবেন পরীক্ষার ফল

সরকারি সাইটের লিঙ্ক nic.in বা cbse.nic.in-এ যান।
পরের পেজে গিয়ে সাবমিট করুন নিজের রোল নম্বর ও জন্ম তারিখ।
এরপরই দেখা যাবে আপনার দশম বা দ্বাদশ শ্রেণির ফল।

এছাড়া ফল জানতে পারেন ডিজিলকার অ্যাপে। গুগল প্লে স্টোর বা অ্যাপস্টোরে গিয়ে ডিজিলকার অ্যাপ ডাউনলোড করুন। নিজের নাম রেজিস্টার করুননিজের মোবাইল ফোন নম্বর বা আধার কার্ড নম্বর ব্যবহারপ করে ভর্তি করতে পারেন সিবিএসই অ্যাপ্লিকেশন ফর্ম। ফোনে আসবে একটি ওটিপি। ওটিপি জমা দিলে আপনার কাছে সিকিউরিটি পিন চাওয়া হবে। বোর্ডের নির্দেশমত, নিজের রোল নম্বর সিকিউরিটি পিন হিসেবে জমা দিন। এরপর লগ ইন করে জানুন পরীক্ষার ফল, ডাউনলোড করুন মার্কশিট।
digilocker.gov.in-এও মার্কশিট পাওয়া যেতে পারে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area