Type Here to Get Search Results !

WB Police Recruitment 2021 for 9720 Constable, Lady Constable, SI/Lady SI Posts: Apply before 20 Feb, Download WBPRB Notification @wbpolice.gov.in

 

পশ্চিমবঙ্গ পুলিশে প্রায় ১০,০০০ শূন্যপদে শুরু নিয়োগ, আবেদনের ডিরেক্ট লিঙ্ক দেখুন

 

একাধিক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পশ্চিমবঙ্গ পুলিশের রিক্রুটমেন্ট বোর্ড। কনস্টেবল, মহিলা কনস্টেবল, সাব-ইন্সপেক্টর, মহিলা সাব-ইন্সপেক্টর এবং সাব-ইন্সপেক্টর (সশস্ত্র বাহিনী) পদে নিয়োগ করা হবে। সবমিলিয়ে শূন্যপদ সংখ্যা ৯,৭২০ (কনস্টেবল পদে ৮,৬৩২ এবং সাব-ইন্সপেক্টর পদে ১,০৮৮ জন)।

পদ সংখ্যা :

কনস্টেবল - ৭,৪৪০।

মহিলা কনস্টেবল - ১,১৯২।

সাব-ইন্সপেক্টর - ৭৫৩।

মহিলা সাব-ইন্সপেক্টর - ১৫০।

সাব-ইন্সপেক্টর (সশস্ত্র বাহিনী, শুধু পুরুষ) - ১৮৫।

বয়স :

কনস্টেবল - ২০২১ সালের ১ জানুয়ারি অনুযায়ী, আবেদনকারীর বয়স ২০-র নীচে এবং ২৭-র উপর হতে পারবে না। তফসিলি জাতি এবং উপজাতি প্রার্থীদের বয়সের সর্বোচ্চ সীমায় পাঁচ বছরের ছাড় দেওয়া হয়েছে। পশ্চিমবঙ্গের ওবিসি প্রার্থীরা তিন বছরের ছাড় পাবেন।

শিক্ষাগত যোগ্যতা :

কনস্টেবল - আবেদনকারীদের স্বীকৃত কোনও বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল্য কোনও পরীক্ষায় পাশ করতে হবে। তাঁদের বাংলায় কথা বলতে, লিখতে এবং পড়তে জানতে হবে। তবে দার্জিলিং এবং কালিম্পং জেলার আবেদনকারীদের ক্ষেত্রে সেই নিয়ম প্রয়োজ্য নয়।

 

 

সাব-ইন্সপেক্টর - আবেদনকারীদের স্বীকৃত কোনও বিশ্ববিদ্যালয় স্নাতক বা সমতুল্য কোনও ডিগ্রি অর্জন করতে হবে। কনস্টেবল পদের মতো এক্ষেত্রে আবেদনকারীদের বাংলায় কথা বলতে, লিখতে এবং পড়তে জানতে হবে। তবে দার্জিলিং এবং কালিম্পং জেলার আবেদনকারীদের ক্ষেত্রে সেই নিয়ম প্রয়োজ্য নয়।

আবেদন ফি :

কনস্টেবল - অনলাইনে আবেদনের জন্য অসংরক্ষিত প্রার্থীদের ১৭৫ টাকা দিতে হবে (যাঁরা ডেবিট কার্ড বা ক্রেডিট কার্ড না নেট ব্যাঙ্কিং বা ই-ওয়ালেট বা অন্যান্য অ্যাপের মাধ্যমে টাকা জমা দেবেন)। 'সহজ মিত্র কেন্দ্র'-এর মাধ্যমে অনলাইনে আবেদন জমা দেওয়ার জন্য ১৯৩ টাকা ফি (জিএসটি-সহ পরিষেবা খরচ ধরে) দিতে হবে। পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের মাধ্যমেও ফি জমা দেওয়া যাবে। সেক্ষেত্রে ২০৬ টাকা (জিএসটি ধরে) জমা দিতে হবে। পশ্চিমবঙ্গের তফসিলি জাতি এবং উপজাতি প্রার্থীদের শুধুমাত্র ‘প্রসেসিং ফি’ ২০ টাকা জমা দিতে হবে। সঙ্গে জিএসটি বাবদ 'সহজ মিত্র কেন্দ্র' এবং ব্যাঙ্কে বাড়তি দিতে হবে।

সাব-ইন্সপেক্টর - অনলাইনে আবেদনের জন্য অসংরক্ষিত প্রার্থীদের ২৭৫ টাকা দিতে হবে (যাঁরা ডেবিট কার্ড বা ক্রেডিট কার্ড না নেট ব্যাঙ্কিং বা ই-ওয়ালেট বা অন্যান্য অ্যাপের মাধ্যমে টাকা জমা দেবেন)। 'সহজ মিত্র কেন্দ্র'-এর মাধ্যমে অনলাইনে আবেদন জমা দেওয়ার জন্য ২৯৩ টাকা ফি (জিএসটি-সহ পরিষেবা খরচ ধরে) দিতে হবে। পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের মাধ্যমেও ফি জমা দেওয়া যাবে। সেক্ষেত্রে ৩০৬ টাকা (জিএসটি ধরে) জমা দিতে হবে। পশ্চিমবঙ্গের তফসিলি জাতি এবং উপজাতি প্রার্থীদের শুধুমাত্র ‘প্রসেসিং ফি’ ২০ টাকা জমা দিতে হবে। সঙ্গে জিএসটি বাবদ 'সহজ মিত্র কেন্দ্র' এবং ব্যাঙ্কে বাড়তি দিতে হবে।

আবেদনের সময়সীমা : আগামী ২০ ফেব্রুয়ারি বিকেল ৫ টা পর্যন্ত।

কনস্টেবল পদে নিয়োগের বিজ্ঞপ্তি

সাব-ইন্সপেক্টর পদে নিয়োগের বিজ্ঞপ্তি

 

 

 

কনস্টেবল পদে অনলাইনে আবেদনেরর জন্য ডিরেক্ট লিঙ্ক 

সাব-ইন্সপেক্টর পদে অনলাইনে আবেদনেরর জন্য ডিরেক্ট লিঙ্ক  

 

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area