Type Here to Get Search Results !

Duare Ration , Student Credit Card in West Bengal -দুয়ারে রেশন, পড়ুয়াদের ক্রেডিট কার্ড ও মহিলাদের হাত খরচ

দুয়ারে রেশন, পড়ুয়াদের ক্রেডিট কার্ড ও মহিলাদের হাত খরচ

ABP ANANDA:

পড়ুয়াদের ১০ লক্ষ টাকা পর্যন্ত ক্রেডিট কার্ড, মহিলাদের দেওয়া হবে মাসে ৫০০ টাকা হাত খরচ, তফশিলি মহিলাদের ক্ষেত্রে যা মাসে হাজার টাকা।



বিধানসভা ভোটের প্রাক্কালে তৃণমূলের ইস্তেহারে থাকা ৩টি প্রকল্পে ছাড়পত্র দিল মন্ত্রিসভা। দুয়ারে রেশন, পড়ুয়াদের ক্রেডিট কার্ড ও মহিলাদের মাসোহারা হাত খরচ, ইস্তেহারে থাকা এই তিন প্রকল্পকে মন্ত্রিসভা ছাড়পত্র দিয়েছে বলেই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 


রাজ্যবাসীকে বিনামূল্যে রেশন দেওয়ার পাশাপাশি তাদের বাড়ি-বাড়ি সেই সুবিধা পৌঁছে দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে দুয়ারে রেশন প্রকল্পে। এছাড়া পডুয়াদের জন্য ছাড়পত্র পাওয়া ক্রেডিট কার্ড প্রকল্পে পড়াশোনার জন্য ১০ লক্ষ টাকা পর্যন্ত আর্থিক সাহায্য মিলবে। পাশাপাশি রাজ্যের মহিলাদের মাসে ৫০০ টাকা করে হাতখরচ দেওয়া হবে। তফশিলি জাতি-উপজাতির মহিলাদের ক্ষেত্রে দেওয়া হবে মাসে হাজার টাকা।


পাশাপাশি কলকাতা পুলিশের আবেদনের ভিত্তিতে দ্রুত যাতে সেখানে আড়াই হাজার নিয়োগ প্রক্রিয়ার বিষয়ে পদক্ষেপ শুরু হয়, তা নিয়েও মন্ত্রিসভা প্রয়োজনীয় ছাড়পত্র দিয়েছে বলেই জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


এদিন নবান্নে সাংবাদিক সম্মেলনে মন্ত্রিসভার ছাড়পত্রের কথা জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, 'রাজ্যে কঠিন পরিস্থিতি চলছে, তার মাঝেও আমাদের ইস্তেহারে থাকা কয়েকটি প্রকল্পে ক্যাবিনেটের সম্মতি আদায় করতে পেরেছি। আমাদের সরকার ক্ষমতায় ফিরলে কথা দিয়েছিলাম পরিবারপ্রতি একজনে মাসে ৫০০ টাকা ও এসসি-এসটি হলে মাসে ১০০০ টাকা লক্ষ্মীর ভাণ্ডারে দেব। উচ্চশিক্ষার ক্ষেত্রে পড়ুয়াদের ১০ লক্ষ টাকা পর্যন্ত ক্রেডিট কার্ড দেওয়ার কথাও বলেছিলাম। নিজের পায়ে দাঁড়িয়ে মাত্র ৪ শতাংশে সুদে তাদের কাছে ১০ বছর সময় থাকবে যে ঋণ মেটানোর। আর দুয়ারে সরকারের মতোই দুয়ারে রেশন পৌঁছনোর প্রস্তাবেও মন্ত্রিসভা ছাড় দিয়েছে।'


তিনটি প্রকল্প মন্ত্রিসভার ছাড়পত্র পেয়ে যাওয়ার পর যাতে তার সুবিধা দ্রুত রাজ্যবাসীর কাছে পৌঁছে দেওয়া সম্ভব হয় তার জন্য টাস্ক ফোর্স গঠন করা হয়েছে বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রত্যেকটি টাস্ক ফোর্সের নেতৃত্বে থাকবেন রাজ্যের মুখ্যসচিব। পাশাপাশি বাকি অন্যান্য সচিবরাও থাকবেন নির্দিষ্ট প্রকল্পের জন্য গঠিত টাস্ক ফোর্স গুলিতে।


পাশাপাশি এদিনের সাংবাদিক সম্মেলন থেকে ঘূর্ণিঝড় ইয়াস নিয়ে রাজ্যের যাবতীয় প্রস্তুতির কথা জানিয়ে রাজ্যবাসীকে আতঙ্কিত না হয়ে সতর্ক থাকারই বার্তা দেন মমতা বন্দ্যোপাধ্য়ায়।


COURTESY : ABP ANANDA




একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area