Type Here to Get Search Results !

Lockdown in West Bengal Today

Lockdown in West Bengal Today , West Bengal CM Mamata Banerjee order to extend lockdown more two weeks.



কলকাতা: করোনা মোকাবিলায় আগামী দু-সপ্তাহের জন্য রাজ্যে আরও কড়া বিধি পালনের কথা ঘোষণা করল সরকার। আজ, সাংবাদিক বৈঠক করে একথা জানালেন রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন, কাল থেকে জারি হবে এই বিধি। জারি থাকবে ৩০ মে পর্যন্ত।



এদিন নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যসচিব জানান, সব স্কুল, কলেজ, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। সব সরকারি, বেসরকারি অফিস ও প্রতিষ্ঠান বন্ধ থাকবে। জরুরি পরিষেবা ছাড়া সব দফতর বন্ধ থাকবে। শপিং মল, স্পা, রেস্তোরাঁ, জিম, স্পোর্টস কমপ্লেক্স, সুইমিং পুল, সিনেমা হল বন্ধ থাকবে।



বাজার দোকান খোলা রাখার ক্ষেত্রে তিনি জানিয়েছেন, মুদি দোকান, বাজার-হাট, দুধ, রুটি, মাছ-মাংস, সব্জির দোকান সকাল ৭-১০ টা অবধি খোলা থাকবে। মিষ্টির দোকান সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা রাখা যাবে। এবার পরিবহনের ক্ষেত্রেও বিধি আরোপ করা হয়েছে। তিনি বলেন, লোকাল ট্রেন, মেট্রো, বাস পরিষেবা, ফেরি চলাচল বন্ধ থাকবে। জরুরি পরিষেবা ছাড়া বন্ধ থাকবে ট্যাক্সি, অটো চলাচল। সব ধরণের জমায়েত বন্ধ থাকবে।



মুখ্যসচিব জানিয়েছেন, ৫০ শতাংশ শ্রমিক নিয়ে চা বাগান খোলা রাখা যাবে। জুট মিলগুলিকে ৩০ শতাংশ শ্রমিক নিয়ে চালু রাখার অনুমতি দেওয়া হয়েছে। ব্যাঙ্ক ১০টা থেকে ২টো পর্যন্ত ব্যাঙ্ক খোলা থাকবে, এটিএম চালু থাকবে। পেট্রোল পাম্প, অটো রিপেয়ার শপ খোলা থাকবে। মুখ্যসচিব জানিয়েছেন, বিয়ের অনুষ্ঠানে ৫০ জনের বেশি আমন্ত্রিত নয়। একইসঙ্গে তিনি জানিয়েছেন, সৎকারে ২০ জনের বেশি জমায়েত নয়। রাত ৯টা থেকে পরের দিন ভোচ ৫টা জরুরি পরিষেবা ছাড়া বাইরে বেরোনোর ক্ষেত্রেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। বিধিনিষেধ না মানলে মহামারী আইনে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন আলাপন বন্দ্যোপাধ্যায়। 


📌

পশ্চিমবঙ্গের নতুন মন্ত্রীদের নাম দেখুন 


📌যেকোনো চাকরির খবর পেতে ডাউনলোড করুন আমাদের অ্যাপ 

                    ডাউনলোড



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area