Type Here to Get Search Results !

UGC Guidelines released for University Exams 2021 - Cancels all Offline Exams in May in Bengali

UGC Guidelines released for University Exams 2021 - Cancels all Offline Exams in May In Bengali



বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (UGC) বিশ্ববিদ্যালয়গুলিকে মে মাসে অফলাইন পরীক্ষা না করার এবং স্থানীয় পরিস্থিতি মূল্যায়ন করার পরে অনলাইন পরীক্ষা করার বিষয়ে সিদ্ধান্ত নিতে বলেছে। 


বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন বিশ্ববিদ্যালয়গুলিকে মে মাসে অফলাইন পরীক্ষা না করার এবং স্থানীয় পরিস্থিতি মূল্যায়ন করার পরে অনলাইন পরীক্ষা করার বিষয়ে সিদ্ধান্ত নিতে বলেছে। কমিশন সব বিশ্ববিদ্যালয় ও কলেজকে তার চিঠিতে জোর দিয়েছিল যে চলমান COVID-19 মহামারী চলাকালীন সবার স্বাস্থ্য এবং সুরক্ষা সবচেয়ে গুরুত্বপূর্ণ।
 অনলাইন পরীক্ষাগুলির অনুমতি দেওয়া হয় তবে বিশ্ববিদ্যালয়গুলি যে তারা সর্বদাই প্রস্তুত রয়েছে এবং কেন্দ্রীয় সরকার, রাজ্য সরকার, শিক্ষা মন্ত্রনালয় এবং ইউজিসির প্রদত্ত দিকনির্দেশ এবং নির্দেশিকা মেনে চলে।

 “কোভিড -১৯ এর বর্তমান পরিস্থিতি বিবেচনায় রেখে অনুরোধ করা হচ্ছে উচ্চতর শিক্ষা প্রতিষ্ঠানগুলি মে মাসে ক্যাম্পাসগুলিতে শারীরিক জমায়েত এড়াতে এবং শিক্ষার্থী, অনুষদ এবং কর্মীদের জন্য প্রয়োজনীয় ত্রাণ সরবরাহ করার জন্য অফলাইন পরীক্ষাগুলি অব্যাহত রাখতে পারে…। ” ইউজিসি মো।

 "তবে, অনলাইন পরীক্ষা পরিচালনার জন্য, এইচআইআই স্থানীয় অবস্থার অ্যাক্সেস করার পরে উপযুক্ত সিদ্ধান্ত নিতে পারে ..." এটি যুক্ত হয়েছে।

 এর আগে, শিক্ষা মন্ত্রনালয় কেন্দ্রীয় অর্থায়নে পরিচালিত সমস্ত প্রতিষ্ঠানকে (আইআইটি, এনআইটি, আইআইআইটি, কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় ইত্যাদি) মে মাসে অফলাইন পরীক্ষা না করার নির্দেশনা দিয়েছিল। ২০২১ সালের জুনের প্রথম সপ্তাহে পরীক্ষার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করা হবে বলে মন্ত্রণালয় জানিয়েছিল।

 শিক্ষা মন্ত্রনালয়ের পরীক্ষার দিকনির্দেশগুলি কেবলমাত্র কেন্দ্রীয় অনুদান প্রাপ্ত সংস্থার জন্য ছিল। তবে, ইউজিসির পরামর্শটি রাষ্ট্র পরিচালিত এবং বেসরকারী বিশ্ববিদ্যালয়গুলি সহ এর ছত্রছায়ায় আসা সমস্ত বিশ্ববিদ্যালয়গুলির জন্য।

 COVID-19 মহামারীর প্রেক্ষিতে অনেক রাজ্য এবং কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় স্নাতক এবং স্নাতকোত্তর শিক্ষার্থীদের জন্য ইতোমধ্যে অফলাইন পরীক্ষা স্থগিত করেছে। কেউ কেউ ওপেন বুক পরীক্ষা সহ বিকল্প পদ্ধতিতে পরীক্ষা দিবে, অন্যরা এখনও নতুন তারিখ এবং তারা যে পদ্ধতি ব্যবহার করবেন তা এখনও ঘোষণা করেনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area