Type Here to Get Search Results !

WB Board Exams 2021: West Bengal Govt. forms expert committee, decision on 10th 12th exams in 72 hrs

WB Board Exams 2021: West Bengal Govt. forms expert committee, decision on 10th 12th exams in 72 hrs

পশ্চিমবঙ্গ সরকার শীঘ্রই যে কোনও সময় বোর্ড পরীক্ষা পরিচালনা করার বিষয়ে সিদ্ধান্ত নেবে। এই মহামারীতে বোর্ড পরীক্ষা নেওয়া যেতে পারে তা সিদ্ধান্ত নিতে পশ্চিমবঙ্গ সরকার একটি বিশেষজ্ঞ কমিটি গঠন করেছে। কেন্দ্র CBSE 12 বোর্ডের পরীক্ষা বাতিল করার একদিন পরেই ২০২১ পশ্চিমবঙ্গ এই কমিটি গঠন করে এই পরীক্ষার সিদ্ধান্ত নেওয়ার জন্য।

 প্রতিবেদন অনুসারে, পশ্চিমবঙ্গ সরকার গঠিত কমিটি 72 ঘণ্টার মধ্যে বোর্ড পরীক্ষার বিষয়ে যে কোনও সিদ্ধান্ত জমা দেবে। পশ্চিমবঙ্গ সরকার গঠিত প্রথম কমিটিতে শিশু অধিকার রক্ষার জন্য WBBSE সভাপতি, WBCHSE সভাপতি, পশ্চিমবঙ্গ কমিশনের চেয়ারপারসন এবং বেশ কয়েকজন চিকিৎসক এবং অন্যান্য সদস্য সমন্বিত থাকবে।



পশ্চিমবঙ্গ সরকার ২ May শে মে ঘোষণা করেছিল যে তারা জুলাই মাসে দ্বাদশ শ্রেণি পরীক্ষা এবং আগস্টে দশম শ্রেণির পরীক্ষা নেবে, এর আগে রাজ্যে দ্বাদশ শ্রেণির পরীক্ষা স্থগিত করেছিল। তারা ঘোষণা দিয়েছিল যে তারা বছরের পরীক্ষার জন্য একটি স্বল্প বিন্যাস গ্রহণ করবে। এ বছর প্রায় সাড়ে ৮ লাখ শিক্ষার্থী পশ্চিমবঙ্গ শ্রেণির দ্বাদশ (Class 12) বোর্ড পরীক্ষায় অংশ নেবে।




এর আগে মধ্যপ্রদেশ এবং হরিয়ানা সিবিএসই শ্রেণির দ্বাদশ বোর্ড পরীক্ষা বাতিলের কেন্দ্রিক সিদ্ধান্তকে চাপিয়ে দিয়েছিল এবং তাদের রাজ্যেও 12 টি বোর্ড পরীক্ষা বাতিল করেছিল। 1 লা জুন, 2021 সিবিএসই তার 12 ম শ্রেণির পরীক্ষা বাতিল করে দেয়। পরে একই দিনে সিআইএসসিইও আইএসসি দ্বাদশ পরীক্ষা ২০২১ বাতিল করে। তবে পশ্চিমবঙ্গ শ্রেণির দ্বাদশ পরীক্ষার যে কোনও সিদ্ধান্ত আজ থেকে 72২ ঘণ্টার মধ্যে ঘোষণা করা হবে। 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area