Type Here to Get Search Results !

West Bengal Class 10 Exam and Class 12 Exam New Update

West Bengal Class 10 Exam and Class 12 Exam New Update 

করোনা মহামারীতে বোর্ড পরীক্ষা মাধ্যমিক(madhyomik) ও উচ্চমাধ্যমিক(Higer Secondary Exam ) পরিচালনার বিরুদ্ধে জনগণ আন্দোলন করেছে, সেহেতু সিএম মমতা বন্দ্যোপাধ্যায় মাধ্যমিক বোর্ড পরীক্ষা বাতিল করেছেন।


 মমতা বন্দ্যোপাধ্যায় মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে বলেছিলেন যে জনগণের কাছ থেকে প্রাপ্ত 24000 ইমেলের মধ্যে 79% ইমেল 2021  10ম শ্রেণির মাধ্যমিক বোর্ডের পরীক্ষা দেওয়ার বিরুদ্ধে দাঁড়িয়েছিল, এবং ৮৮% উচ্চ মাধ্যমিক 12 ম বোর্ডের পরীক্ষার বিরুদ্ধে ভোট দিয়েছে।

 রাজ্য সরকার তিনটি ইমেল ঠিকানা সরবরাহ করেছিল এবং পরীক্ষাগুলি পরিচালনা করা উচিত কিনা সে বিষয়ে জনগণের কাছে তাদের মতামত চেয়েছিল।

 বিশেষজ্ঞ কমিটি আরও বলেছিল যে অনেক স্কুল এখন কোভিড -১৯ রোগীদেরও নিরাপদখানা হিসাবে ব্যবহৃত হচ্ছে তা বিবেচনা করে পরীক্ষা নেওয়া উচিত নয়।

 “অনেক পরীক্ষা-নিরীক্ষা না করা হলে অনেক শিক্ষার্থী সমস্যার মুখোমুখি হবেন।  ভাল শিক্ষার্থীরা তাদের ভবিষ্যতের সিদ্ধান্ত নিতে বোর্ড পরীক্ষা থেকে প্রাপ্ত নম্বরগুলি ব্যবহার করে, ”শিক্ষার্থীরা যাতে কোনও সমস্যার মুখোমুখি না হয় সে বিষয়ে  কর্মকর্তাদের সিদ্ধান্ত নিতে সিএম বলেন।

 মূল্যায়ন পদ্ধতি এখনও সিদ্ধান্ত হয়নি
 যে সমাধানটির পরামর্শ দেওয়া হয়েছে তা হ'ল মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকে ফলাফল ২০২১ ঘোষণার জন্য হোম অ্যাসাইনমেন্ট এবং অভ্যন্তরীণ মূল্যায়ন করা।

 বিশেষজ্ঞ কমিটি পরামর্শ দিয়েছে যে শিক্ষার্থীদের ক্লাস 9 এর কর্মক্ষমতাকে 70% গুরুত্ব দেওয়া এবং 10 ম শ্রেণির পারফরম্যান্সকে 30% গুরুত্ব দিয়ে মূল্যায়ন করা যেতে পারে।



সিএম মমতা বন্দ্যোপাধ্যায় কর্মকর্তাদের অভ্যন্তরীণ মূল্যায়নের জন্য ক্লাস 9 বনাম 10 ম পাঠ্যক্রমের সিলেবাসকে সতর্কতার সাথে অগ্রাধিকার দিতে বলেছিলেন, এই বিষয়টি বিবেচনা করে যে দুটি শ্রেণির সিলেবি বেশ আলাদা ছিল।

 

 শিক্ষার্থীরা যাতে উচ্চতর পড়াশোনা চালিয়ে যাওয়ার জন্য প্রয়োজনীয় প্রতিযোগিতামূলক ও প্রবেশিকা পরীক্ষায় যাতে কোনও সমস্যার মুখোমুখি না হয় সে জন্য মূল্যায়ন প্রক্রিয়াটি যত তাড়াতাড়ি সম্ভব সম্পন্ন করার জন্য সিএমকে অনুরোধ জানিয়েছেন।




একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area