Ads

Budget 2022 in India : আগামী পাঁচ বছরে ৬০ লক্ষ নতুন কর্মসংস্থান হবে দেশে! ঘোষণা অর্থমন্ত্রী নির্মলার

Budget 2022: আগামী পাঁচ বছরে ৬০ লক্ষ নতুন কর্মসংস্থান হবে দেশে! ঘোষণা অর্থমন্ত্রী নির্মলার


Abp News : দেশে কর্মসংস্থানের অভাব আর বাড়তে থাকা বেকারত্ব নিয়ে গত এক বছরে বহু বার কেন্দ্রের সমালোচনায় মুখর হয়েছিলেন বিরোধীরা।



দেশের অর্থনীতির শক্তি বাড়াতে হলে শুধু শিল্পে নয়, কর্মসংস্থানেও সমান গুরুত্ব দিতে হবে বলে বাজেট পেশের আগে জানিয়েছিলেন বিশেষজ্ঞরা। বুধবার কেন্দ্রীয় বাজেটে দেখা গেল, কেন্দ্রীয় অর্থমন্ত্রীও বিষয়টি সে ভাবেই ভেবেছেন। বাজেট পেশের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন, ‘‘দেশের আর্থিক উন্নয়নের বাজেট।’’ পরে নির্মলা জানালেন, আগামী পাঁচ বছরে ৬০ লক্ষ নতুন কর্মসংস্থান তৈরি করা হবে দেশে। 



দেশে কর্মসংস্থানের অভাব আর বাড়তে থাকা বেকারত্ব নিয়ে গত এক বছরে বহু বার কেন্দ্রের সমালোচনায় মুখর হয়েছিলেন বিরোধীরা। এমনকি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের কর্মসংস্থান এবং সর্বভারতীয় কর্মসংস্থানের হারের পরিসংখ্যানগত তুলনা টেনে কেন্দ্রের নিন্দা করেছিলেন। বুধবার কেন্দ্রীয় বাজেটে দেখা গেল, সেই খামতিকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। কেন্দ্রীয় অর্থমন্ত্রী ঘোষণা করলেন, অতিমারি পরিস্থিতিতে বিনিয়োগ বাড়তে শুরু করেছে দেশে। উন্নত করা হচ্ছে পর্যটন, রেল-সহ একাধিক পরিষেবা। আগামী পাঁচ বছরে এই সব ক্ষেত্রে এবং আরও অন্যান্য ক্ষেত্রে ৬০ লক্ষ নতুন কর্মসংস্থান তৈরি হবে। চাকরি পাবেন দেশের বেকাররা।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ