Type Here to Get Search Results !

Last Minutes preparation Tips for Kolkata Police SI Exam 2022 | KP SI পরীক্ষার জন্য শেষ মুহূর্তের প্রস্তুতির টিপস

 

Last Minutes preparation Tips for Kolkata Police SI Exam | KP SI পরীক্ষার জন্য শেষ মুহূর্তের প্রস্তুতির টিপস 







Last Minutes preparation Tips for KP SI Exam: West Bengal Police Recruitment Board released Admit Card for Kolkata Police SI Recruitment On its Official site in 27th March  2022. Please read this article to Last Minutes preparation Tips for KP SI Exam.

Last Minutes preparation Tips for KP SI Exam
OrganizationWest Bengal police recruitment board ( WBPRB)
Exam NameKolkata Police SI Exam
PostSI
Total Vacancy208
Exam Date27thMarch 2022
Admit Card17/03/2022
Official Websitewbpolice.gov.in



    Last Minutes preparation Tips for KP SI Exam

    Last Minutes preparation Tips for KP SI Exam : কলকাতা পুলিশের সাব ইন্সপেক্টর (SI) নিয়োগের প্রিলিমিনারি পরীক্ষাটি এই বছরের 27 মার্চ  তারিখে অনুষ্ঠিত করতে চলেছে । আপনারা Kolkata police recruitment এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে  17ই মার্চ, 2022  তারিখ থেকে অ্যাডমিট কার্ডটি ডাউনলোড করতে পারবেন । West Bengal police recruitment board (WBPRB)অফিসিয়াল ওয়েবসাইট wbpolice.gov.in-এ সাব ইন্সপেক্টর (SI)পদের জন্য 208 টি শূন্যপদ ঘোষণা করেছে। যেহেতু শূন্যপদের সংখ্যা বেশি নয় এবং প্রতিযোগিতাও বেশি হবে। প্রার্থীদের অবশ্যই কলকাতা পুলিশের সাব ইন্সপেক্টর (SI) পরীক্ষার জন্য নিখুঁত শেষ কয়েক মিনিটের প্রস্তুতির উপায়(Last Minutes preparation for Kolkata police SI exam) জানতে হবে। আমরা আশা করি যে এই টিপসগুলি অবশ্যই সেই প্রার্থীদের সাহায্য করবে। 

    Kolkata Police  SI Exam 2022
    Kolkata Police  SI Exam 2022


    Last Minutes preparation Tips for KP SI Exam | KP SI পরীক্ষার জন্য শেষ মুহূর্তের প্রস্তুতির টিপস

    1.KP SI পরীক্ষার সমস্ত বিষয় এবং স্টাডি নোটগুলি সংশোধন করুন (Revise all the topics and Study Notes of the KP SI Exam)

    এখন সময় এসেছে সমস্ত বিষয়ের সমস্ত সূত্র, টিপস এবং কৌশলগুলি সংশোধন করার। সমস্ত টেবিল, বর্গক্ষেত্র, ঘনক, বর্গমূল, ঘনমূল ইত্যাদি সবকিছুই সঠিকভাবে সংশোধন করা উচিত যাতে পরীক্ষার সময় আপনাকে খুব বেশি চিন্তা করতে না হয়।

    2.সংশোধন করুন(Revise)

    প্রার্থীদের অবশ্যই সমস্ত বিভাগে সমস্ত বিষয় সংশোধন করতে হবে। সেরা পুনর্বিবেচনা কৌশল অধ্যয়নের সময় সংক্ষিপ্ত নোট প্রস্তুত অন্তর্ভুক্ত, এই নোটগুলি শেষ মুহূর্তের সংশোধনের জন্য উল্লেখ করা যেতে পারে।

    3.রিভাইজ প্র্যাকটিস(Revise Practice)

    পরীক্ষা দিতে যাওয়ার আগে প্রার্থীকে অবশ্যই প্রতিটি বিষয় অনুশীলন করতে হবে। বিগত বছরের প্রশ্নপত্রগুলি সমাধান করুন এবং জিজ্ঞাসা করা প্রশ্নের প্যাটার্ন শিখতে চেষ্টা করুন। অনুশীলন আপনার গতি এবং নির্ভুলতা বৃদ্ধি করবে। সময় নষ্ট না করে অনুশীলন করুন। এটি সময় এর সঠিক পরিকল্পনা করতেও সাহায্য করবে এবং আপনার পেপার সমাধানের গতি বাড়াবে৷ প্রার্থীদের অবশ্যই সমস্ত বিভাগে সমস্ত বিষয় সংশোধন করতে হবে৷ সেরা পুনর্বিবেচনা কৌশল অধ্যয়নের সময় সংক্ষিপ্ত নোট প্রস্তুত অন্তর্ভুক্ত. এই নোটগুলি শেষ মুহূর্তের সংশোধনের জন্য উল্লেখ করা যেতে পারে। 




    4.মৌখিক পরীক্ষা(Mock Test)

    প্রতিদিনের অনলাইন মক টেস্ট আবশ্যক। এই মক টেস্টগুলি আপনাকে প্রকৃত পরীক্ষার জন্য প্রস্তুত করতে সাহায্য করবে এবং পরীক্ষার সময় কীভাবে চাপ এবং পরিস্থিতি সামলাতে হবে সে সম্পর্কে আপনাকে ধারণা দেবে। এটি আপনাকে আরও আত্মবিশ্বাসী বোধ করতে এবং আপনার কোথায় অভাব রয়েছে তা বুঝতে সহায়তা করবে। মক সমাধান করার সময় নিজেকে প্রস্তুত করুন যেভাবে আপনি আসল পরীক্ষায় আছেন এবং আপনি কীভাবে প্রশ্ন করার চেষ্টা করতে যাচ্ছেন তার একটি কৌশল তৈরি করুন। প্রশ্ন করার চেষ্টা করার একটি অভ্যাস তৈরি করুন।

    5. বিগত বছরের পরীক্ষার প্রশ্নপত্র(Previous Year Exam Paper)

    বিগত বছরের পরীক্ষার পেপার দিয়ে যাওয়া একটি ভাল ধারণা। এটি আপনাকে গত বছরের পেপারে জিজ্ঞাসা করা প্রশ্নের ধরন সম্পর্কে বিস্তারিত তথ্য দেয়। এই পেপার গুলো সমাধান করার চেষ্টা করুন এবং আপনার প্রস্তুতির ভিত্তি বৃদ্ধি করুন।

    6.পরীক্ষার সময় আপনার কৌশল পরিবর্তন করা “না”( Changing your strategy at Exam time “NO”)

    পরীক্ষার সময়ের আগে অন্যান্য টিপস এবং কৌশলগুলি সন্ধান করা আপনাকে পরীক্ষার সময় বিভ্রান্ত করবে। শুধুমাত্র একটি উৎসের উপর রিলে. সমস্যা সমাধানের কৌশলটি চালিয়ে যান যা আপনি শুরু থেকে অনুসরণ করছেন।


    7.পরীক্ষার জন্য যথাসময়ে উপস্থিত হোন(Be on time for the Exam)

    প্রার্থীদের প্রবেশপত্র অনুযায়ী যথাসময়ে উপস্থিত থাকতে হবে। পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদের অবশ্যই সময়মতো পরীক্ষা কেন্দ্রে যেতে হবে।

    8.স্বাস্থ্যকর খাওয়া এবং সঠিকভাবে ঘুম(Eat Healthy and Sleep Properly)

    এটি আপনার শরীরের পাশাপাশি মনকে সুস্থ রাখবে, এটি সরাসরি আপনার পরীক্ষাকে প্রভাবিত করবে। সঠিক স্বাস্থ্য এবং ঘুম সব সমস্যার চূড়ান্ত সমাধান। এতে আপনার অধ্যয়নের সময় বাড়বে এবং একাগ্রতাও বাড়বে।

    9. এক প্রশ্নে আটকে থাকবেন না(Don’t Stick to one Question)

    এটি খুবই গুরুত্বপূর্ণ একটি প্রশ্নে প্রয়োজনীয় সময়ের চেয়ে বেশি সময় আটকে থাকবেন না। আপনি যদি সমাধান না পান তবে এটি ছেড়ে যান এবং পরবর্তীতে যান। একই প্রশ্নে বেশি সময় নষ্ট করবেন না। 


    10. ইতিবাচক মনোভাব রাখুন(Stay Positive)

    পরীক্ষায় অংশগ্রহণের সময় প্রার্থীদের ইতিবাচক থাকা খুবই গুরুত্বপূর্ণ। মনোযোগী ও ইতিবাচক থাকার জন্য পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার জন্য একটি ইতিবাচক মনোভাব প্রয়োজন।




    একটি মন্তব্য পোস্ট করুন

    0 মন্তব্যসমূহ
    * Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

    Top Post Ad

    Below Post Ad

    Ads Area