Type Here to Get Search Results !

West Bengal govt tells schools to bring summer vacation forward গ্রীষ্মকালীন ছুটি

West Bengal govt tells schools to bring summer vacation forward গ্রীষ্মকালীন ছুটি




কলকাতা: শহরে তীব্র তাপ এবং আর্দ্রতার পরিপ্রেক্ষিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি আবেদনের পরে রাজ্যের স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলি 2 মে থেকে প্রাথমিক গ্রীষ্মকালীন ছুটি ঘোষণা করতে চলেছে। তিনি যখন রাষ্ট্র-চালিত স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় বন্ধ করার ঘোষণা করেছিলেন, তখন বেসরকারী প্রতিষ্ঠানগুলিও চরম আবহাওয়ার পরিস্থিতির কারণে অনুরোধে মনোযোগ দেবে বলে আশা করা হচ্ছে যেখানে বেশ কয়েকজন শিক্ষার্থী ইচ্ছা গ্রহণ করছে।


"শিশুরা এই গরম সহ্য করতে পারে না। এটা আমার জ্ঞানে এসেছে যে বেশ কয়েকজন ছাত্র নাক থেকে রক্ত ​​পড়ার অভিযোগ করেছে। গ্রীষ্মের ছুটি শুরু হোক 2 মে থেকে। আমি বেসরকারি স্কুলগুলিকেও তা অনুসরণ করার জন্য অনুরোধ করছি," তিনি রাজ্য শিক্ষাকে বলেন বুধবার নবান্নে একটি প্রশাসনিক বৈঠকে ভাষণ দেওয়ার সময় বিভাগের প্রধান সচিব মনীশ জৈন।




   মুখ্যমন্ত্রী যোগ করেছেন যে তাড়াতাড়ি বন্ধ দুটি উদ্দেশ্য পূরণ করবে: শিশুদের তাপ থেকে বাঁচানো এবং কোভিড -19 এর তাজা তরঙ্গ থেকে তাদের নিরাপদ রাখা। "এই সময়ের মধ্যে একটি কোভিড তরঙ্গও আসার সম্ভাবনা রয়েছে। তাই, আমরা এটিও পরীক্ষা করতে পারি," তিনি বলেছিলেন।
গভীর সন্ধ্যা নাগাদ, স্কুল শিক্ষা বিভাগ বিজ্ঞপ্তি জারি করে বলেছিল: "তাপপ্রবাহ এবং বিরাজমান পরিস্থিতির কারণে, আপনার প্রশাসনিক নিয়ন্ত্রণাধীন স্কুলগুলিতে 2 মে থেকে 15 জুন, 2022 পর্যন্ত, বা পর্যন্ত গ্রীষ্মকালীন ছুটি ঘোষণা করার পরামর্শ দেওয়া হচ্ছে। আরও নির্দেশাবলী."
বেসরকারী স্কুলগুলি বলেছে যে তাদের সিদ্ধান্তে আসতে কিছুটা সময় লাগবে। সিআইএসসিই বলেছে যে স্কুলগুলি তাদের গ্রীষ্মকালীন ছুটি 2 মে পর্যন্ত অগ্রিম করতে তাদের কোনো আপত্তি নেই। বিকল্প হিসাবে অনলাইন ক্লাসের পরামর্শ দেওয়া হয়েছে।

"বর্তমান আবহাওয়ার অবস্থা চলতে থাকলে বা খারাপ হলে, গ্রীষ্মকালীন বিরতির অগ্রগতি একটি বিকল্প যা আমরা ভাবব। এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি," বলেছেন সাউথ পয়েন্ট স্কুলের ট্রাস্টি কৃষ্ণ দামানি।
শ্রী শিক্ষায়তন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ব্রততী ভট্টাচার্য বলেছেন যে তারা ইতিমধ্যে ক্লাসের সময় কমিয়েছে এবং হাইব্রিড ক্লাসের আয়োজন করছে যেখানে বাচ্চাদের সপ্তাহে মাত্র দুই বা তিনবার স্কুলে আসতে হবে। তিনি বলেন, "আগামী সপ্তাহেও কিছু অতিরিক্ত ছুটি রয়েছে। শিশুরা যাতে নিরাপদ এবং আরামদায়ক হয় তা নিশ্চিত করার জন্য আমরা প্রয়োজনীয় সব ব্যবস্থা নেব।"
বিড়লা হাই স্কুলের মতো কিছু স্কুল বলেছে যে তারা বৃহস্পতিবার মিটিং করবে এবং সিদ্ধান্ত নেবে। "আমরা একটি পরীক্ষার কেন্দ্র। CBSE পরীক্ষা চলার সাথে সাথে, আমাদের শিক্ষার্থীরা যেভাবেই হোক অনলাইনে ক্লাস করছে। কিন্তু আমরা মুখ্যমন্ত্রীর প্রস্তাব বিবেচনা করব," বলেছেন বিড়লা হাই প্রিন্সিপাল লাভলিন সায়গাল।




সেন্ট জেভিয়ার্স কলেজিয়েট স্কুলের অধ্যক্ষ ডঃ এম থামাসিন আরুলাপ্পান বলেছেন: "তাপ একটি গুরুতর উদ্বেগের কারণ আমরা অবশ্যই মুখ্যমন্ত্রীর পরামর্শ বিবেচনা করব। এই মুহুর্তে, আমাদের গ্রীষ্মের ছুটি 13 মে থেকে শুরু হতে চলেছে।"
সরকারি স্কুলগুলি বলেছে যে তারা মুখ্যমন্ত্রীর প্রস্তাব অনুসরণ করবে। যোধপুর পার্ক বয়েজ স্কুলের প্রধান শিক্ষক অমিত সেন মজুমদার বলেন, "গ্রীষ্মের ছুটি ২৬ মে থেকে শুরু হওয়ার কথা ছিল। যদি সরকার কোনো আদেশ দেয়, আমরা অবশ্যই তা পালন করব।"
যাইহোক, ছাঁটাই করা ক্লাসগুলি কীভাবে পড়াশোনাকে প্রভাবিত করবে তা নিয়ে উদ্বেগ রয়েছে। পশ্চিমবঙ্গ সরকারি স্কুল শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সৌগত বসু, পরীক্ষা এবং সংশ্লিষ্ট আনুষ্ঠানিকতা সম্পন্ন করার জন্য কমপক্ষে পাঁচ অতিরিক্ত দিনের প্রয়োজনের কথা বলেছেন।
মুখ্যমন্ত্রীর ঘোষণা এমন সময়ে এসেছে যখন কলকাতা গার্লস হাই স্কুল, লা মার্টিনার ফর বয়েজ, সেন্ট জেমস স্কুল, ডিপিএস রুবি পার্ক, রুবি পার্ক পাবলিক স্কুল, ডন বস্কো পার্ক সার্কাস এবং রাম মোহন মিশনের মতো অনেক স্কুল ইতিমধ্যেই বিচ্ছুরণের সময় এগিয়ে নিয়ে এসেছে। জুনিয়র ছাত্র।

কলকাতা বিশ্ববিদ্যালয়ের ভিসি সোনালী চক্রবর্তী বন্দ্যোপাধ্যায় বলেছেন যে তিনি উচ্চ শিক্ষা বিভাগের একটি পরামর্শের জন্য অপেক্ষা করছেন। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি সামন্ত দাস বলেছেন: "আমরা পরামর্শ পাওয়ার পরেই এই বিষয়ে সিদ্ধান্ত নেব।"

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area