Type Here to Get Search Results !

WB বোর্ডের লক্ষ্য 2022 সালে বছরে দুবার উছা মাধ্যমিক, 12 তম পরীক্ষা অনুষ্ঠিত হবে !!

WB বোর্ডের লক্ষ্য 2022 সালে বছরে দুবার উছা মাধ্যমিক, 12 তম পরীক্ষা অনুষ্ঠিত হবে!! 



WB বোর্ডের লক্ষ্য 2022 সালে বছরে দুবার উছা মাধ্যমিক, 12 তম পরীক্ষা অনুষ্ঠিত হবে!!
WB বোর্ডের লক্ষ্য 2022 সালে বছরে দুবার উছা মাধ্যমিক, 12 তম পরীক্ষা অনুষ্ঠিত হবে!!


WB বোর্ডের লক্ষ্য 2022 সালে বছরে দুবার উছা মাধ্যমিক পরীক্ষা অনুষ্ঠিত হবে!! 


পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক শিক্ষা পরিষদ H S  পরীক্ষার প্রশ্নপত্র মূল্যায়নের প্রক্রিয়া শুরু করেছে। "মূল্যায়ন পদ্ধতি সম্পূর্ণ হতে এক মাস সময় লাগবে, এবং উচ্চ মাধ্যমিক রেজাল্ট জুনে প্রত্যাশিত," কর্মকর্তারা বলেছেন।

2023 থেকে, পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক শিক্ষা পরিষদ (WBCHSE) বছরে দুবার Uccha Madhyamik বা ক্লাস 12 বোর্ড পরীক্ষা পরিচালনা করবে। বোর্ডের এক আধিকারিক জানিয়েছেন, শিক্ষামন্ত্রী ব্রাত্যবসুর উপস্থিতিতে 6 মে শুক্রবার বোর্ড সভায় এই সিদ্ধান্ত নেওয়া হবে। “সিবিএসই, আইএসসি এবং অন্যান্য বোর্ডের সাথে সমতা বজায় রাখার জন্য উচ্চ মাধ্যমিক পরীক্ষার পাঠ্যক্রম পর্যালোচনা করার জন্য একটি কমিটি গঠন করা হয়েছিল। হাই স্কুলে দুটি সেমিস্টার পরীক্ষা চালু করা হবে কি না সে বিষয়ে সিদ্ধান্ত নিতে কমিটি 6 মে বৈঠক করবে “WBCHSE কর্মকর্তার মতে।

উচ্চমাধ্যমিক পরীক্ষা এই বছরের 27 এপ্রিল শেষ হয়েছিল এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার প্রশ্নপত্র মূল্যায়নের প্রক্রিয়া শুরু করেছে। "মূল্যায়ন পদ্ধতি সম্পূর্ণ হতে এক মাস সময় লাগবে, এবং ফলাফল জুনে প্রত্যাশিত," কর্মকর্তা বলেছেন।

2 এপ্রিল থেকে শুরু হওয়া উচ্চ মাধ্যমিক পরীক্ষায় প্রায় 8 লক্ষ শিক্ষার্থী আকৃষ্ট হয়েছিল। গত বছর 22শে জুলাই এইচএস ফলাফল প্রকাশ করা হয়, যেখানে পাসের হার 97 শতাংশ। এইচএস পরীক্ষায় বিজ্ঞানের 99.28 শতাংশ শিক্ষার্থী এবং 99.8 শতাংশ বাণিজ্য শিক্ষার্থী প্রত্যয়িত হয়েছে। WBCHSE 40:60 ফর্মুলা ব্যবহার করে WB ফলাফল ক্লাস 12 মূল্যায়ন করেছে।

বিজ্ঞান ও শিল্পকলার জন্য, পশ্চিমবঙ্গ মাধ্যমিক পরীক্ষায় চারটি বিষয়ের মধ্যে সেরা বিষয়ের 40% এবং বার্ষিক 11 তম শ্রেণির তাত্ত্বিক পরীক্ষা এবং 12 তম শ্রেণির ব্যবহারিক বা প্রকল্পগুলিতে 60% দেওয়া হবে।

শিক্ষার্থীরা এইচএস ফলাফলটি ইস্যু হওয়ার পরে অফিসিয়াল ওয়েবসাইট, wbresults.nic.in এবং wbchse.nic.in, পাশাপাশি আমাদের পোর্টালে দেখতে পারে। শিক্ষার্থীরা 56070, 5676750, বা 56263 নম্বরে একটি এসএমএস পাঠিয়েও তাদের 12 তম ফলাফল দেখতে পারে। একটি মোবাইল ফোনে WB ফলাফল অ্যাক্সেস করতে, WB12 স্পেস> রেজিস্ট্রেশন নম্বর টাইপ করুন এবং 56070, 5676750, বা 56263 নম্বরে পাঠান।

প্রার্থীরা যখনই চান WB Uchha Madhyamik, 12 তম পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেন এবং যদি তারা প্রথম পরীক্ষায় অংশগ্রহণ করতে না পারেন তবে তারা এতে অংশ নেওয়ার আরেকটি সুযোগ পাবেন। WB বোর্ড বছরে দুইবার পরীক্ষা নেওয়ার ঘোষণা দিয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area