Type Here to Get Search Results !

WBCS Cut off Marks 2022 ! WBPSC WBCS Cut off 2022(Expected)

WBCS Cut off Marks 2022 ! WBPSC WBCS Cut off 2022(Expected)



WBCS Cut off Marks 2022  Category Wise । WBPSC WBCS Cut off Expected এবং পূর্ববর্তী বছরের WBCS Cutoff  কাট-অফ তালিকা একবার কমিশন দ্বারা প্রকাশিত হলে অনলাইনে পরীক্ষা করা যেতে পারে। পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (WBPSC) 19 জুন 2022-এ সিভিল পরিষেবা পরীক্ষা পরিচালনা করে। WBCS প্রিলিমস কাটঅফ 2022 প্রত্যাশিত সম্পর্কে সমস্ত বিবরণ দেখতে এই বিষয়বস্তুটি পড়ুন। এছাড়াও, WBCS পূর্ববর্তী বছরের কাটঅফ 2022 সম্পর্কে আরও তথ্য পান। এছাড়াও, ফলাফল এবং কাট অফ বিশদ সম্পর্কিত অফিসিয়াল আপডেটের জন্য অনলাইনে থাকুন।

WBCS কাট অফ 2022

রাজ্য পরিষেবা নিয়োগের নিয়ম অনুসারে, WBPSC সিভিল সার্ভিসেস (এক্সিকিউটিভ) ইত্যাদি পরীক্ষা করে। যার ফলাফলের ভিত্তিতে WBCS-এ কিছু অন্যান্য পরিষেবা এবং পদে নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিসেস পরীক্ষা দুটি অংশ নিয়ে গঠিত যেমন লিখিত পরীক্ষা, ব্যক্তিত্ব পরীক্ষা। এবং লিখিত পরীক্ষায় 2টি পর্যায় থাকে যথা প্রিলিমিনারি পরীক্ষা (উদ্দেশ্যমূলক MCQ প্রকার) এবং প্রধান পরীক্ষা (উদ্দেশ্য এবং প্রচলিত প্রকার)।

প্রিলিম পরীক্ষার ফলাফলের ভিত্তিতে নির্বাচিত প্রার্থীরা মূল পরীক্ষায় ভর্তির অনুমতি দেবে এবং মেইন পরীক্ষার ফলাফলে বাছাই করা অনেক প্রার্থীকে ব্যক্তিত্ব পরীক্ষায় উপস্থিত হওয়ার জন্য ডাকা হবে। 19ই জুন 2022-এ প্রিলিম পরীক্ষা কলকাতার বিভিন্ন কেন্দ্রে এবং কিছু অন্যান্য জেলায় সফলভাবে অনুষ্ঠিত হয়।

WBCS প্রিলিম কাট অফ 2022

ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন (WBPSC) 19ই জুন 2022-এ পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিসেস (WBCS) প্রিলিম পরীক্ষা পরিচালনা করে। পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিসেস পরীক্ষাকে একটি সম্মিলিত প্রতিযোগিতামূলক পরীক্ষা হিসাবে বিবেচনা করা হবে যার মধ্যে চারটি পরিষেবার গ্রুপের জন্য 4টি পৃথক এবং স্বতন্ত্র পরীক্ষা রয়েছে। WB Civil Services Cutoff 2022 Group 1 2 3 4 wise এবং শ্রেণী অনুসারে সম্পূর্ণ তথ্য পরীক্ষা করতে এই নিবন্ধটি সাবধানে পড়ুন।

যেহেতু আমরা জানি প্রিলিম এবং মেইন পরীক্ষার ফলাফলের ভিত্তিতে বিভিন্ন পরিষেবা এবং পদে নিয়োগের সংখ্যা এবং নিয়োগ যথাসময়ে ঘোষণা করা হবে। পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিসেস প্রিলিম পরীক্ষার কাটঅফ তালিকা সংশ্লিষ্ট বিভাগ দ্বারা প্রকাশিত হলে এখানে আপডেট করা হবে।

WBCS কাটঅফ 2022

WBCS কাটঅফ 2022

WB সিভিল সার্ভিস কাট অফ 2022

পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিসেস প্রিলিম পরীক্ষা 19 জুন 2022 (রবিবার) সফলভাবে অনুষ্ঠিত হয়েছে। প্রার্থীরা প্রত্যাশিত কাট অফ মার্ক এবং আগের বছরের কাটঅফ বিশদ অনুসন্ধান করতে পারে।

পরীক্ষাWBCS (ওয়েস্ট বেঙ্গল সিভিল সার্ভিসেস)
কমিশনWBPSC (পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন)
পরীক্ষার তারিখ19 জুন 2022 (প্রিলিম)
অনলাইনে পাবাWBCS 2022 কাট অফ মার্কস
অফিসিয়াল পোর্টালwbpsc.nic.in
সম্পর্কে জানাWB সিভিল সার্ভিস কাটঅফ 2022 বিভাগ অনুযায়ী
গ্রুপগ্রুপ 1, গ্রুপ 2, গ্রুপ 3, গ্রুপ 4

WBCS প্রিলিম প্রত্যাশিত কাট অফ 2022

প্রিলিমিনারি পরীক্ষার স্কিম। আমরা জানি প্রিলিম পরীক্ষা শুধুমাত্র 1 টি পেপার (সাধারণ অধ্যয়ন) নিয়ে গঠিত। 200টি প্রশ্নের সমন্বয়ে একটি উদ্দেশ্যমূলক বহুনির্বাচনী প্রশ্ন। একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয়ের যে কোন অনুষদের স্নাতকের প্রত্যাশিত জ্ঞানের প্রশ্নপত্রের স্তর।

ইংরেজি রচনা, সাধারণ বিজ্ঞান, জাতীয় ও আন্তর্জাতিক গুরুত্বের জাতীয় বর্তমান ঘটনা, ভারতের ইতিহাস, পশ্চিমবঙ্গের বিশেষ উল্লেখ সহ ভারতের ভূগোল, ভারতীয় রাজনীতি ও অর্থনীতি, ভারতীয় জাতীয় আন্দোলন, সাধারণ মানসিক ক্ষমতা থেকে প্রশ্ন। আমরা জানি প্রিলিম পরীক্ষা শুধুমাত্র প্রধান পরীক্ষার জন্য প্রার্থী বাছাই করার উদ্দেশ্যে শুধুমাত্র একটি স্ক্রীনিং পরীক্ষা হিসাবে পরিবেশন করা।

WBPSC WBCS আগের বছরের কাট অফ 2021

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনও কাট-অফের তালিকা প্রকাশ করেছে। নীচে এখানে চেক করুন. পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিস সাধারণ, ওবিসি, এসসি, এসটি, পিডব্লিউডি প্রার্থীদের জন্য কাট অফ মার্কস।

শ্রেণীবিছিন্ন করা
সাধারণ121.67
ওবিসি - এ121.67
ওবিসি - বি121.67
এসসি114
ST94.33
PwD101.67

WBCS প্রত্যাশিত কাট অফ 2022

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (WBPSC) হল একটি রাজ্য স্তরের নিয়োগ এবং প্রতিযোগিতামূলক পরীক্ষা কর্তৃপক্ষ। বোর্ড প্রধানত বিভিন্ন সরকারি দপ্তরের পক্ষে বিভিন্ন নিয়োগ ও পরীক্ষা পরিচালনা করে। 19 জুন 2022 তারিখে বিপুল সংখ্যক প্রার্থী নিয়োগের জন্য আবেদন করেছিলেন। প্রার্থীরা যারা ফলাফল, মেধা তালিকা, প্রধান পরীক্ষা, কাট অফ মার্কস এবং অন্যান্য সম্পর্কিত সর্বশেষ আপডেটের জন্য চাইছেন। তাই শূন্যপদ সংক্রান্ত সমস্ত তথ্য পেতে এই পৃষ্ঠায় অনলাইনে থাকুন।

WBCS প্রশ্নপত্র যথারীতি পরিমিত ছিল। 50-50% অর্থাৎ 50% প্রশ্ন ছিল কঠিন এবং 50% সহজ। সুতরাং, গড়ে এই বছরের কাট অফ মার্কগুলি প্রায় গত বছরের অর্থাৎ 2021-এর মতোই হবে৷ আমাদের বিশ্লেষণ অনুসারে, WBCS প্রিলিমিনারি পরীক্ষা 2022-এর কাট অফ মার্কগুলি নিম্নরূপ হবে –

শ্রেণীকাট অফ মার্কস 2022 (প্রত্যাশিত)
সাধারণ121-124 মার্কস
ওবিসি এ এবং বি120-122
এসসি112-115
ST92-96
PWD99-102

WB সিভিল সার্ভিস কাটঅফ 2022

ওয়েস্ট বেঙ্গল সিভিল সার্ভিসের কাট অফ মার্কস এবং ফলাফল নিয়ে আলোচনা করা হবে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (ডব্লিউবিপিএসসি) শীঘ্রই অফিসিয়াল পোর্টালে প্রকাশ করতে চলেছে।

WBPSC WBCS প্রিলিমস রেজাল্ট 2022 এবং কাট অফ মার্ক চেক করুন:

  • ফলাফল সম্পর্কে জানতে WBPSC WPCS প্রদত্ত অফিসিয়াল লিঙ্কে যান।
  • এরপর আপনার সামনে পাবলিক সার্ভিস কমিশন, ডব্লিউবি মেইন পেজ ওপেন হবে।
  • সুতরাং এখানে ফলাফল/কাট অফ মার্কস লিঙ্ক অনুসন্ধান করুন
  • কাট অফ লিস্টের বিভাগ অনুযায়ী পিডিএফ ফাইল ডাউনলোড করুন।
  • এটিতে ক্লিক করুন। তারপর শিক্ষার্থীর রোল নম্বর লিখে সাবমিট করুন। এবং তারপর একটি মুহূর্ত জন্য অপেক্ষা করুন.
  • স্কোরকার্ড আপনার সামনে উপস্থিত হয়। এটি ডাউনলোড করুন. প্রয়োজন হলে প্রিন্ট নিন।
হোম পেজ
WBCS পোর্টালএখানে ক্লিক করুন

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area