Type Here to Get Search Results !

West Bengal HS Results 2022: ১০ জুন উচ্চমাধ্যমিকের ফল, সকাল ১১টায় আনুষ্ঠানিক ফলঘোষণা

West Bengal HS Results 2022: ১০ জুন উচ্চমাধ্যমিকের ফল, সকাল ১১টায় আনুষ্ঠানিক ফলঘোষণা


 Get All Latest Update Alerts - Join our WestBengalJob.in  Groups in 

 Whatsapp  Telegram |  Google News 

Published By : Westbengaljob.in.     Date : 07.06.2022 


কলকাতা: ১০ জুন প্রকাশিত হবে উচ্চমাধ্যমিকের ফল( West Bengal HS Results 2022)। সকাল ১১টায় আনুষ্ঠানিক ফলপ্রকাশ। পরীক্ষা শেষ হওয়ার ৪৪ দিনের মাথায় ফলপ্রকাশ হচ্ছে উচ্চমাধ্যমিকের ( West Bengal HS Results 2022) West Bengal HS Results 2022 দেখা যাবে wbresults.nic.in, exametc.com, results.shiksha, indiaresults.com,  ওয়েবসাইটে।

উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশের দিন ঘোষণা West Bengal HS Results DATE 2022 

গত ২ এপ্রিল উচ্চমাধ্যমিক পরীক্ষা শুরু হয় রাজ্যে। ২৭ এপ্রিল ছিল শেষ পরীক্ষা। এ বারে পরীক্ষায় বসতে নাম নথিভুক্ত করেন ৭ লক্ষ ৪৫ হাজার জন পরীক্ষার্থী। এ বছর ছাত্রদের থেকে প্রায় ৭১ হাজার বেশি ছাত্রী পরীক্ষায় বসেন।

উচ্চমাধ্যমিক পরীক্ষায় কঠোর পরীক্ষা বিধি প্রয়োগ করতে নিয়োগ করা হয় স্পেশাল অবজার্ভার, যাতে টোকাটুকি, পরীক্ষা কেন্দ্রে ভাঙচুর, পরীক্ষক নিগ্রহের মতো ঘটনা ঘটলে কড়া ব্যবস্থা নেওয়া যায়।


করোনার বাড়বাড়ন্তের জেরে ২০২১ সালে উচ্চমাধ্যমিক পরীক্ষা নেওয়া হয়নি। এ বারে পরীক্ষা হলেও,  নিজের স্কুল তথা হোম সেন্টারেই পরীক্ষা নেওয়া হয়। পড়ুয়াদের নিরাপত্তার কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত নেয় উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। 

এ ছাড়াও,  মোবাইল নিয়ে পরীক্ষাহলে ঢোকা,  পেপার লিকের বিষয়ে সতর্ক থাকার নির্দেশ দেয় উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ।  অবজার্ভার নিয়েও এই প্রথম। পরীক্ষা সংক্রান্ত কোনও বিষয়ে সমস্যায় পড়লে, তার সমাধানের জন্য একটি হেল্পডেস্ক নম্বরও চালু করে সংসদ। 


Source : ABP 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area