Type Here to Get Search Results !

Teachers Day Speech 2022 in English & Bengali For Students Class 1to 1 Teachers

 Teachers Day Speech 2022 in English & Bengali For Students Class 1to 1 Teachers 

  WhatsApp |  Telegram  Google News 

Published By : Westbengaljob.in.     Date : 03.09.2022


শিক্ষক দিবসের বক্তৃতা 2022 ইংরেজিতে এবং স্কুলের ছাত্র ও শিক্ষকদের জন্য হিন্দি, ক্লাস 1, 2, 3, 4, 5, 6, 7, 8, 9, 10, 11 এবং 12-এর জন্য শিক্ষক দিবসের বক্তৃতা- প্রত্যেকের জীবনে শিক্ষক অপরিহার্য। তারা আমাদের জীবন এবং পদ্ধতি সম্পর্কে শেখায় এবং দক্ষতার সাথে তথ্য পেতে আমাদের জ্ঞান প্রদান করতে সহায়তা করে। এই বছর, 5 সেপ্টেম্বর শিক্ষক দিবস উদযাপন করা হয়। তাই, এই শিক্ষক দিবসে তাদের শিক্ষকদের ক্যারিয়ার গড়তে এবং তাদের শিক্ষিত করতে সাহায্য করার জন্য সমস্ত ছাত্রদের অবশ্যই কৃতজ্ঞতা প্রকাশ করতে হবে। শিশুরা ইতিমধ্যেই বক্তৃতা, প্রবন্ধ এবং কার্ড সাজানোর মাধ্যমে আসন্ন শিক্ষক দিবস উদযাপনের প্রস্তুতি শুরু করেছে। সাম্প্রতিক সময়ে, শিক্ষার্থীদের জন্য শিক্ষক দিবসের অর্থ পরিবর্তিত হয়েছে, কারণ তারা তাদের শিক্ষকদের সাথে সুন্দর স্মৃতি তৈরি করতে চায় যা সারাজীবন থাকে। শিক্ষকরা অত্যন্ত দক্ষ এবং তারা যে বিষয়ে পড়ান তার নিখুঁত জ্ঞান রয়েছে। একজন শিক্ষক শুধু শিক্ষার্থীকে আত্মবিশ্বাসী করে তোলেন না বরং তাকে শৃঙ্খলা ও শিষ্টাচার শেখায়। এখানে আপনি নীচের অনুচ্ছেদে ইংরেজি এবং হিন্দিতে শিক্ষক দিবসের বিশেষ বক্তৃতার নমুনার তালিকা পেতে পারেন।




Teachers Day Speech in Bengali 2022 For Class 1 to 12

শিক্ষক ও ছাত্রের সম্পর্ক খুবই বিশেষ; সুতরাং, আমরা এটি শব্দে সংজ্ঞায়িত করতে পারি না। একজন শিক্ষক আপনাকে জীবনে একজন ভালো মানুষ হতে সাহায্য করতে পারেন। কিন্তু শিক্ষকের সাথে বিশেষ বন্ধন তৈরি করা সহজ নয়। কিন্তু শিক্ষক দিবস হল এমন একটি দিন যখন আপনি অসাধারণ কিছু করতে পারেন এবং আপনার শিক্ষককে বিশেষ বোধ করার জন্য চমক দিতে পারেন। শিক্ষক দিবস প্রায় কাছাকাছি, এবং আমরা 5ই সেপ্টেম্বর 2022-এ উদযাপন করব। এই শিক্ষক দিবস উপলক্ষে, আমরা শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য ক্লাস 1, ক্লাস 2, ক্লাস 3, ক্লাস 4, ক্লাস 5, ক্লাস নিয়ে এসেছি 6, ক্লাস 7, ক্লাস 8, ক্লাস 9, ক্লাস 10, ক্লাস 11 এবং ক্লাস 12। এখানে শিক্ষার্থীরা 2022 ইংরেজিতে শিক্ষক দিবসের বিভিন্ন ধরনের বক্তৃতা পেতে পারে যাতে সহজ এবং সহজ শব্দ রয়েছে। অনেক শিক্ষার্থী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, স্কুল, বিশ্ববিদ্যালয়, কলেজ ইত্যাদি দ্বারা আয়োজিত প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পছন্দ করে।


About Teachers Day 2022



ভারতে প্রতি 5 ই সেপ্টেম্বর শিক্ষক দিবস পালিত হয়, এবং এই উপলক্ষটি 1962 সালে পালিত হয়। এই দিনটি দেশের প্রথম উপরাষ্ট্রপতি এবং মহান শিক্ষাবিদ ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণনের জন্মদিন, যিনি একজন শিক্ষক ছিলেন। ভারতীয় সংস্কৃতির সঞ্চালক ছিলেন সর্বপল্লী রাধাকৃষ্ণন, যিনি একজন প্রখ্যাত শিক্ষাবিদ এবং একজন মহান দার্শনিক ছিলেন। তাছাড়া, তিনি 27 বার নোবেল পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন। তিনিই ছিলেন যিনি 1954 সালে ভারতরত্ন পুরস্কারে ভূষিত হয়েছিলেন। তিনি তাঁর ছাত্রদের উদ্দেশে বলেছিলেন যে তিনি তাঁর জন্মদিনটিকে তাঁর জন্মদিন হিসাবে পালন না করে এটিকে শিক্ষক দিবস হিসাবে উদযাপন করুন। তাই প্রতি বছর, আমরা ভারতে 5 সেপ্টেম্বর শিক্ষক দিবস হিসাবে উদযাপন করি।




Teachers Day Speech In English 2022


Today we are all present here to celebrate Teacher's Day. This day is very important for teachers as well as students. On this day we thank our teachers for giving us knowledge. Every year we celebrate our teachers by celebrating Teachers Day on 5th September. Teachers build our future.


A teacher is that lamp who fills the light of knowledge inside us. An education makes us spend our whole life in knowledge and seeing the right path. The great poet Kabirdas ji has also said that if teacher and God are both in front then we should first touch teacher's feet. Because a teacher is the only way to reach God by giving us knowledge. Teachers provide education to all students without any discrimination.



টিচার্স ডে সকল ছাত্রদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। এই দিন আমরা আপনার শিক্ষকদের বলতে পারেন যে এবং পথ দর্শন আমাদের জীবন মূল্যায়ন গুরুত্বপূর্ণ। এই দিন শিক্ষক এবং ছাত্রদের শক্তিশালী কা রশ্তা এবং হতে পারে। এই সুযোগে আমরা ছাত্র শিক্ষকদের মহান কর্মকাণ্ডের জন্য ধন্যবাদ জানাই। এর সাথে সকল শিক্ষকদের শিক্ষকদের দিন এর আন্তরিক শুভেচ্ছা।


ধন্যবাদ




"I would like to end my speech with a beautiful quote"


"Guru's glory is from the beginning to the present and will remain the same, the Guru makes the most important contribution in building any country by educating the society. Here are selected couplets for such highly revered gurus


Guru is Amrit in the world, everything else is poison.


Satguru is an infinite saint, be reconciled to the Lord.


Wet soil ungarnished, our Guruvar Jan,


Publish knowledge, you are powerful. "








একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area