Type Here to Get Search Results !

WB BSK Recruitment 2023 বাংলা সহায়তা কেন্দ্রে পুরনো নিয়োগ পদ্ধতি বাতিল , কি পদ্ধতিতে নিয়োগ করা হবে দেখুন।

WB BSK Recruitment 2023  বাংলা সহায়তা কেন্দ্রে পুরনো নিয়োগ পদ্ধতি বাতিল , কি পদ্ধতিতে নিয়োগ WB BSK Recruitment 2023 দেখুন। 






কিছু দিন আগে পশ্চিমবঙ্গ সরকারের তরফে Bangla Sahayata Kendra তে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল এবং এই নিয়োগের পদ্ধতি, নিয়ম, যোগ্যতা ও নিয়োগ পদ্ধতি সম্পর্কে জানানো হয়েছিল। এই সকল প্রার্থীদের এই কাজের জন্য সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে আবেদন করার কথা বলা হয়েছিল এবং এই বিজ্ঞপ্তিতে প্রায় ৩ হাজারের বেশি কর্মী নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এই নিয়োগ রাজ্যের ৩,৫৬১ টি বাংলা সহায়তা কেন্দ্রের জন্য করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু এখন এই নিয়োগের পদ্ধতিতে কিছু পরিবর্তন করা হয়েছে সরকারের তরফে।


                          


Bangla Sahayata Kendra নিয়োগের নতুন নিয়ম জানালো সরকার। 


রাজ্য সরকারের উদ্যোগে Bangla Sahayata Kendra খোলার অন্যতম কারণ হল নাগরিকদের কাছে সকল সরকারি পরিষেবা পৌঁছে দেওয়ার জন্য। বাংলা সহায়তা কেন্দ্র চালু হওয়ার পর থেকে প্রায় ১০ কোটির বেশি অনলাইন কাজ করা সম্পন্ন হয়েছে। এই কেন্দ্রের মাধ্যমে সকল নাগরিকেরা সরকারি ITI কলেজে ভর্তি হওয়ার জন্য আবেদন করতে পারবেন। ইলেক্ট্রনিক রেশন কার্ড ডাউনলোড করতে পারবেন।

 

ড্রাইভিং লাইসেন্স এর জন্য আবেদন করা যাবে, কন্যাশ্রী, জাতির শংসাপত্র, ইলেকট্রিক বিল পেমেন্ট ও জমি ও বাড়ির মিউটেশন করা যাবে এই Bangla Sahayata Kendra এর মাধ্যমে। এই সকল পরিষেবা সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য সমগ্র রাজ্যের প্রায় ৩ হাজারের বেশি কেন্দ্রে কর্মী নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবারে নিয়োগের জন্য নতুন কি নিয়ম ঘোষণা করা হয়েছে, দেখে নেওয়া যাক।

এইবারে নিয়োগের জন্য CBT – Computer Based Test ও OMR – Optical Mark Recognition শিট ব্যবহার এর মাধ্যমে নিয়োগ করা হবে। কিন্তু বিগত সকল নিয়োগের ক্ষেত্রে শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমেই নিয়োগ হত, তাহলে এই নতুন সিদ্ধান্ত কেন নেওয়া হয়েছে? এই নিয়ে সকলের মনে প্রশ্ন উঠছে। কিন্তু Bangla Sahayata Kendra তে কাজের গুণগত মান উন্নত করার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 


Bangla Sahayata Kendra নিয়োগের নতুন পদ্ধতি সম্পর্কে দেখে নিনঃ-

১) CBT ও OMR এই দুই পদ্ধতি অবলম্বন করে পরীক্ষা নেওয়া হবে।
২) প্রথমবারে ১০০ নম্বরের OMR টেস্ট ও দ্বিতীয় বারের জন্য CBT টেস্ট ৫০ নম্বরের হতে চলেছে।
৩) এই পরীক্ষাতে উচ্চমাধ্যমিক স্তরের প্রশ্ন আসার সম্ভাবনা রয়েছে।

৪) ৫০ টি প্রশ্ন আসবে, এই সকল প্রশ্নের মান ২ করে হবে।
৫) পর পর তিনটি প্রশ্ন ভুল হলে ১ নম্বর করে নেগেটিভ মারকিং করা হবে।
৬) প্রথম পরীক্ষার জন্য ১.৫ ঘণ্টা অর্থাৎ ৯০ মিনিট সময় দেওয়া হবে।
৭) এই পরীক্ষায় সাধারণ জ্ঞান, পাটিগণিত, ইংরাজি ও পরিমাণগত যোগ্যতার ওপরে প্রশ্ন আসতে চলেছে। 

৮) প্রত্যেক প্রশ্নের উত্তর সকলকে দিতে হবে, কোন অতিরিক্ত প্রশ্ন দেওয়া হবে না।
৯) কম্পিউটার পরীক্ষার জন্য ৫০ নম্বর ধার্য করা হয়েছে।
Bangla Sahayata Kendra এর এই নতুন নিয়োগ পদ্ধতি সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ। 







Our Contact : Info.westbengaljob@gmail.com

Join www.westbengaljob.in WhatsApp Group or Telegram Channel for Latest Updates on Government Job, Sarkari Naukri, Private Jobs, Syllabus, Results, Important Books, Exam Analysis and CA, GK, Quizzes, and MUCH MORE!"







একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area