WB Civik Volunteer Salary 2023 -২২ হাজার ৭০০ টাকা বেতন পাবেন সিভিক ভলান্টিয়াররা! জানাচ্ছেন খোদ মুখ্যমন্ত্রী

WB Civik Volunteer Salary 2023 -২২ হাজার ৭০০ টাকা বেতন পাবেন সিভিক ভলান্টিয়াররা! জানাচ্ছেন খোদ মুখ্যমন্ত্রী 



 রাজ্যের সিভিক ভলান্টিয়ার পদে কর্মরত সকল প্রার্থীদের জন্য সুখবর। আসন্ন পঞ্চায়েত নির্বাচনের আগেই পদোন্নতির সুযোগ বৃদ্ধি হবে তাঁদের। সম্প্রতি এহেন ঘোষণা করলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর আগে মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, ভালো কাজ করা সিভিকদের কনস্টেবল পদে নিয়োগ করা হবে। আর একবার ফের ভালো খবর এলো মুখ্যমন্ত্রীর তরফে।

সূত্রের খবর, ঘনিষ্ঠ মহলে মুখ্যমন্ত্রী জানিয়েছেন সিভিক ভলান্টিয়ারদের হোমগার্ড ও কনস্টেবল পদে প্রমোশন দেওয়া হবে। বর্তমানে প্রতি মাসে তাঁদের বেতন যেখানে প্রায় নয় হাজার টাকা সেখানে কনস্টেবল পদে প্রমোশন হলে তাঁদের বেতন দাঁড়াবে অন্তত ২২ হাজার ৭০০ টাকা। পাশাপাশি পাবেন অন্যান্য সুযোগ সুবিধা, বাড়বে ছুটিও। স্বাভাবিকভাবে এটি বড়ো সুখবর রাজ্যের সিভিক পদে কর্মরত প্রার্থীদের জন্য।

কনস্টেবল পদে প্রমোশন হলে ঠিক কি কি সুবিধা পাবেন ভলান্টিয়াররা? দিনে আট ঘন্টা ডিউটি করে সিভিক ভলান্টিয়াররা পান ১৪টি ক্যাসুয়াল লিভ সহ ৫০টি সবেতন মেডিক্যাল লিভ। এছাড়া মেডিক্লেম পরিষেবায় পরিবারের ছয় জনকে রাখতে পারেন তাঁরা। এই সিভিক ভলান্টিয়াররাই যদি কনস্টেবল হিসেবে নিযুক্ত হন তবে বছরে ১৪টি ক্যাসুয়াল লিভের সাথে পুজোয় ডিউটি করলে পাবেন ১৩ দিনের অতিরিক্ত ছুটি। মিলবে মেডিক্যাল লিভ ও অবসরকালীন পেনশন। রেশনের জন্য প্রতি মাসে পেতে পারেন ১৫০০ টাকা ও মেডিক্যাল অ্যালাউন্স হিসেবে মিলতে পারে আরও ৫০০ টাকা। এর সাথে বার্ষিক এক লাখ টাকার মেডিক্লেমে পরিবারের চার জন সদস্যকে রাখতে পারবেন তাঁরা। সবমিলিয়ে পঞ্চায়েত নির্বাচনের আগেই সম্ভবত সুখবর আসতে চলেছে সিভিক ভলান্টিয়ারদের জন্য। তারই আগাম খবর মিললো এবার।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ