Type Here to Get Search Results !

WB Madhyamik Result 2023 Update: 19 মে মাধ্যমিকের ফল প্রকাশ, কোথায়-কীভাবে দেখবেন রেজাল্ট? জানুন বিশদে

 

WB Madhyamik Result 2023 Download: 19 মে মাধ্যমিকের ফল প্রকাশ, কোথায়-কীভাবে দেখবেন রেজাল্ট? জানুন বিশদে 




WB 10th Result 2023 Download Marksheet: পরীক্ষা শেষ হওয়ার 75 দিনের মাথায় প্রকাশিত হতে চলেছে মাধ্যমিকের রেজাল্ট। আগামী শুক্রবার, 19 মে রাজ্যের প্রায় সাত লাখ পরীক্ষার্থীর ফল প্রকাশ করবে মধ্যশিক্ষা পর্ষদ। প্রথমে ওই দিন সকাল 10 টায় পর্ষদের তরফে সাংবাদিক বৈঠক করে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করা হবে। এরপর দুপুর 12 টা থেকে ওয়েবসাইটে মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট দেখতে পারবে পরীক্ষার্থীরা। একইসঙ্গে ওইদিনই দুপুর 12 টার পর পর্ষদের ক্যাম্প অফিস থেকে স্কুলগুলিকে মাধ্যমিকের মার্কশিট ও সার্টিফিকেট দেওয়া হবে।

WB Madhyamik Result 2023 Download


 



স্কুল জীবনের প্রথম বড় পরীক্ষা মাধ্যমিকের রেজাল্ট নিয়ে পরীক্ষার্থীদের মনে থাকে এক রাশ চিন্তা। বিশেষ করে মার্কশিটের হার্ডকপি পাওয়ার আগে কোথায় রেজাল্ট জানা যাবে তা নিয়ে বেশ চিন্তিত থাকে পরীক্ষার্থীরা। তাই এবার ইতিমধ্যে কোন কোন ওয়েবসাইট থেকে মাধ্যমিকের রেজাল্ট দেখা যাবে, তা জানিয়ে দিয়েছে পর্ষদ। মধ্যশিক্ষা পর্ষদের ওয়েবসাইট ছাড়াও এবছর আরও বেশ কিছু ওয়েবসাইটে জানা যাবে মাধ্যমিকের ফলাফল। পরীক্ষার্থীরা নিজেদের অ্যাডমিট কার্ডের রোল নম্বর এবং জন্মতারিখ দিলেই রেজাল্ট দেখতে পারবে। 

কোথায় দেখা যাবে মাধ্যমিকের রেজাল্ট:

মাধ্যমিক পরীক্ষার্থীরা মধ্যশিক্ষা পর্ষদের ওয়েবসাইট থেকে 2023 সালের পরীক্ষার রেজাল্ট দেখতে পাবে। পাশাপাশি wbresults.nic.in,
 www.fastresult.in – এই ওয়েবসাইটগুলিতেও পরীক্ষার্থীরা নিজেদের ফল জানতে পারবে। এছাড়াও পড়ুয়ারা গুগল প্লে স্টোরে আরও কয়েকটি অ্যাপ বিনামূল্যে ডাউনলোড করেও ফলাফল জানতে পারবে। 

এক ক্লিকেই কীভাবে মাধ্যমিকের ফল জানা যাবে:



1. প্রথমে পরীক্ষার্থীদের মধ্যশিক্ষা পর্ষদের কিংবা অন্য যে ওয়েবসাইটে রেজাল্ট দেখতে চান সেখানে যেতে হবে। wbbse.org বা wb.allresults.nic.in- এ ক্লিক করুন 

2 এরপর হোমপেজে ওয়েস্ট বেঙ্গল বোর্ড অফ সেকেন্ডারি এক্সাম রেজাল্ট-2023'-এই লিঙ্কে ক্লিক করতে হবে।
3. পরের ধাপে মাধ্যমিক পরীক্ষা (এসই) রেজাল্ট সাল-2023-এই লেখা একটি নতুন পেজ খুলে যাবে।
4. এরপরই নতুন পেজে পড়ুয়াদের নিজেদের অ্যাডমিট কার্ডের রোল নম্বর ও জন্মতারিখ দিতে হবে।
5. শেষে সাবমিট-এ ক্লিক করলেই স্ক্রিনে দেখা যাবে মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট। 









Tags

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area