Type Here to Get Search Results !

WB Home Guard Recruitment 2023 , WBP Home Guard Vacancy 2023

 WB  Home Guard Recruitment 2023 , WBP Home Guard Vacancy 2023 




সামনেই দুর্গাপুজা, আর তার আগেই রাজ্যের বিভিন্ন জেলাতে হোম গার্ড (Home Guard) নিয়োগ  করবে রাজ্য সরকার। আপনিও যদি এই চাকরিতে জয়েন করতে চান তাহলে আজকের প্রতিবেদনটিতে দেওয়া তথ্যগুলি ভালো করে দেখুন।





WB  Home Guard Recruitment 2023 , WBP Home Guard Vacancy 2023

 

পশ্চিমবঙ্গের নিরাপত্তা বাহিনীতে সাম্প্রতিক বছরগুলোতে হোম গার্ড ( WB Home Guard 2023) পদে কর্মী নিয়োগের পরিমাণ বৃদ্ধি পেয়েছে। হোম গার্ডদের কাজ মূলত নাগরিকদের বাড়ি এবং সম্পত্তি রক্ষা করা।

আবার উৎসব অনুষ্ঠানের সময় এরা তারা কমিউনিটি পুলিশিং, দুর্যোগ ব্যবস্থাপনা, ট্রাফিক নিয়ন্ত্রণ, ভিড় নিয়ন্ত্রণ ইত্যাদি কাজও করে থাকে। এই প্রতিবেদনে মূলত হোম গার্ড পদে চাকরি পাওয়ার জন্য কী যোগ্যতার প্রয়োজন, আবেদন পদ্ধতি, বেতন ইত্যাদি বিষয়ে আলোচনা করা হল। 





WB Home Guard Recruitment Details 2023

পদের নাম

হোম গার্ড (Home Guard)

হোম গার্ডের শিক্ষাগত যোগ্যতা ( WB Home Guard 2023 Qualification) 

হোম গার্ড পদে চাকরি করতে আগ্রহী প্রার্থীদের আবেদন করার জন্য নূন্যতম অষ্টম শ্রেণী পাস (Eight Pass) হতে হবে।



হোম গার্ডের বয়সসীমা ( Age Limit for WB Home Guard 2023 ) 

হোম গার্ড পদে চাকরির জন্য ইচ্ছুক প্রার্থীদের বয়স 18 থেকে 40 বছরের মধ্যে হতে হবে। তবে সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণী অর্থাৎ ST, SC, OBC প্রার্থীদের ক্ষেত্রে বয়সের ছাড় থাকবে।



হোম গার্ডের মাসিক বেতন ( WB Home Guard Salary 2023 ) 

যে সকল প্রার্থীদের হোম গার্ড পদে চাকরি হবে, তাদের প্রতিদিন 550 টাকা করে দেওয়া হবে। এই হিসেবে মাসের শেষে বেতন দেওয়া হবে। 




হোম গার্ডের চাকরির জন্য আবেদন পদ্ধতি ( WB Home Guard 2023 Application Process) 

হোমগার্ড পদে আবেদন করতে যারা ইচ্ছুক, তাদেরকে অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এর জন্য নিকটবর্তী GRPS অফিসে যোগাযোগ করে রাখতে পারেন।

প্রসঙ্গত উল্লেখ্য, OC এবং কমিশনের দ্বারা এই নিয়োগ প্রক্রিয়াটি সম্পন্ন করা হয়। OC এর দ্বারা 7 থেকে 15 দিনের জন্য অস্থায়ী নিয়োগ করা হয়।

অন্যদিকে, কমিশনের মাধ্যমে নিয়োগ হয় WBTHG পদে সর্বনিম্ন 6 মাস থেকে 1 বছরের চুক্তিতে নিয়োগ হয়। তবে এই পদটি সম্পূর্ণ রূপে অস্থায়ী এবং চুক্তি ভিত্তিক।

প্রতি বছরের মত এবছরেও কলকাতা সংলগ্ন এলাকার বড়ো বড়ো পুজোগুলির ভিড় সামাল দিতে পুজোর আগে বহু সংখ্যক শূন্যপদে হোমগার্ড নিয়োগ করা হবে।

এই নিয়োগ সংক্রান্ত অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হলেই আমরা আমাদের এই  ওয়েসাইটের মাধ্যমে আপনাকে জানিয়ে দেবো। 





একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area