Type Here to Get Search Results !

WB TET Exam 2022 Last Minutes Preparation Tips। WB TET পরীক্ষার শেষ মিনিটের প্রস্তুতির টিপস

 

WB TET Exam Last Minutes Preparation Tips। WB TET পরীক্ষার শেষ মিনিটের প্রস্তুতির টিপস




 🔥WB TET Answer Key 2022 প্রকাশ করে  দিয়েছে 10 জানুয়ারি দেখার জন্য ক্লিক করুন : WB TET ANSWER KEY ২০২২


WB TET Exam 2022 Last Minutes Preparation Tips

WB TET Exam Last Minutes Preparation Tips: WB TET পরীক্ষার আর মাত্র কয়েক দিন বাকি। প্রস্তুতি এতক্ষণে সবারই প্রায় শেষর দিকে। আমরা যারা পরীক্ষাটি দিতে চলেছি তারা কম বেশি সবাই জানি যে পরীক্ষায় ভালো নম্বর পেতে কোন কোন বিষয়গুলির ওপর জোর দিতে হবে। আমাদের WB TET Exam Last Minutes Preparation Tips সম্পর্কে ভালো করে জেনে রাখতে হবে। কোন বিষয়গুলির ওপর মোটের ওপর স্কোর রাখলেও চলবে। যেমন – যে আর্টস এর স্টুডেন্ট, সে হতেই পারে তার গণিতে প্রস্তুতি অতটা ভালো না তাই সে আর এই কয়েকদিন গণিত-এ খুব বেশি হার্ডওয়ার্ক না করে বাকি বিষয়গুলি যেমন CDP, EVS, English and Bengali এর মত বিষয়ে ভালো প্রস্তুতি নিতে হবে। তবে বলে রাখা ভালো যে বর্তমানে প্রতিযোগিতা যে পর্যায়ে গেছে সেখানে যতটা বেশি স্কোর রাখা যায় ততটাই সেফ। তাই WB TET পরীক্ষার জন্য আমাদের (WB TET Exam Last Minutes Preparation Tips)WB TET পরীক্ষার শেষ মিনিটের প্রস্তুতির টিপস আপনাকে অনেক সাহায্য করবে।

WB TET Exam 2022  Last Minutes Preparation Tips। WB TET পরীক্ষার শেষ মিনিটের প্রস্তুতির টিপস





WB TET Exam Last Minutes Preparation Tips। WB TET পরীক্ষার শেষ মিনিটের প্রস্তুতির টিপস

WB TET Exam Last Minutes Preparation Tips: WB TET পরীক্ষার প্রস্তুতির টিপসগুলি নিচে দিয়েছি।

1.WB TET পরীক্ষার সমস্ত বিষয় এবং স্টাডি নোটগুলি বার বার পড়ুন (Revise all the topics and Study Notes of the WB TET Exam)

এখন সময় এসেছে সমস্ত বিষয়ের সমস্ত সূত্র, টিপস এবং কৌশলগুলি বার বার পড়ার। সমস্ত টেবিল, বর্গক্ষেত্র, ঘনক, বর্গমূল, ঘনমূল ইত্যাদি সবকিছুই সঠিকভাবে বার বার পড়া উচিত যাতে পরীক্ষার সময় আপনাকে খুব বেশি চিন্তা করতে না হয়।

2.সংশোধন করুন(Correction)

প্রার্থীদের অবশ্যই সমস্ত বিভাগে সমস্ত বিষয় সংশোধন করতে হবে।


3.রিভাইজ প্র্যাকটিস(Revise Practice)

পরীক্ষা দিতে যাওয়ার আগে প্রার্থীকে অবশ্যই প্রতিটি বিষয় অনুশীলন করতে হবে। বিগত বছরের প্রশ্নপত্রগুলি সমাধান করুন এবং জিজ্ঞাসা করা প্রশ্নের প্যাটার্নটি ভালকরে বোঝার  চেষ্টা করুন। অনুশীলন আপনার গতি এবং নির্ভুলতা বৃদ্ধি করবে। সময় নষ্ট না করে অনুশীলন করুন। এটি সময় এর সঠিক পরিকল্পনা করতেও সাহায্য করবে এবং আপনার পেপার সমাধানের গতি বাড়াবে ৷ প্রার্থীদের অবশ্যই সমস্ত বিভাগে সমস্ত বিষয় সংশোধন করতে হবে ৷

4.মক পরীক্ষা(Mock Test)

প্রতিদিনের অনলাইন মক টেস্ট আবশ্যক। এই মক টেস্টগুলি আপনাকে প্রকৃত পরীক্ষার জন্য প্রস্তুত করতে সাহায্য করবে এবং পরীক্ষার সময় কীভাবে চাপ এবং পরিস্থিতি সামলাতে হবে সে সম্পর্কে আপনাকে ধারণা প্রদান করবে । এটি আপনাকে আরও আত্মবিশ্বাসী বোধ করতে এবং আপনার কোথায় দুর্বলতা রয়েছে তা বুঝতে সহায়তা করবে। মক সমাধান করার সময় নিজেকে প্রস্তুত করুন এবং আপনি কীভাবে প্রশ্ন Attempt করবেন তার একটি কৌশল তৈরি করুন।



5. বিগত বছরের পরীক্ষার প্রশ্নপত্র(Previous Year Exam Paper)

বিগত বছরের পরীক্ষার পেপার গুলি ভালো করে অধ্যয়ণ করতে হবে । এটি আপনাকে পূর্ববর্তী বছরগুলিতে জিজ্ঞাসা করা প্রশ্নের ধরন সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদান করবে । এই পেপার গুলো সমাধান করার চেষ্টা করুন এবং আপনার প্রস্তুতির ভিত্তি বৃদ্ধি করুন।

6.পরীক্ষার সময় আপনার কৌশল পরিবর্তন করা “না”( Changing your strategy at Exam time “NO”)

পরীক্ষার আগে অন্যান্য টিপস এবং কৌশলগুলি সন্ধান করা আপনাকে পরীক্ষার সময় বিভ্রান্ত করবে। শুধুমাত্র একটি উৎসের উপর সমস্যা সমাধানের কৌশলটি চালিয়ে যান যা আপনি শুরু থেকে অনুসরণ করছেন।

WB TET Exam Last Minutes Preparation Tips, Check Now_50.1

7.স্বাস্থ্যকর খাওয়া এবং সঠিকভাবে ঘুম(Eat Healthy and Sleep Properly)

এটি আপনার শরীরের পাশাপাশি মনকে সুস্থ রাখবে, এটি সরাসরি আপনার পরীক্ষাকে প্রভাবিত করবে। সঠিক স্বাস্থ্য এবং ঘুম সব সমস্যার চূড়ান্ত সমাধান। এতে আপনার অধ্যয়নের সময় বাড়বে এবং একাগ্রতাও বাড়বে।



8. এক প্রশ্নে আটকে থাকবেন না(Don’t Stick to one Question)

এটি খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় | কখনো কোনো প্রশ্নে প্রয়োজনীয় সময়ের চেয়ে বেশি সময় ধরে আটকে থাকবেন না। আপনি যদি সেটি সমাধান করতে না পারেন তাহলে সেটি ছেড়ে অন্য প্রশ্ন Attempt করুন । একই প্রশ্নে বেশি সময় নষ্ট করবেন না।

Click Here to Download WB TET Admit Card 2022

9. ইতিবাচক মনোভাব রাখুন(Stay Positive)

পরীক্ষায় অংশগ্রহণের সময় প্রার্থীদের অবশ্যই ইতিবাচক থাকা খুবই গুরুত্বপূর্ণ। যেকোনো পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার জন্য একটি ইতিবাচক মনোভাব অতি আবশ্যক |

এছাড়াও আপনারা সমস্ত বিষয়ের ওপর স্টাডি মেটিরিয়াল পেতে নিচে দেওয়া লিংকে ক্লিক করুন।




What documents to carry to WB TET exam center? । WB TET পরীক্ষা কেন্দ্রে কি কি ডকুমেন্টস সাথে নিয়ে যাবেন?

What documents to carry to WB TET exam center: WB TET পরীক্ষা কেন্দ্রে কি কি ডকুমেন্টস সাথে নিয়ে যাবেন-

  • এডমিট 2 কপি নিয়ে যেতে হবে, সঙ্গে আধার কার্ড অরিজিনাল।
  • এক কপি পাসপোর্ট ছবি নিয়ে যেতে হবে, সঙ্গে যেরকম ছবি এডমিটে আছে সেই ছবি। এই ছবিটি পরীক্ষা হলে attendance শিট এ লাগাতে হবে।
  • পরীক্ষার শেষে আপনার কাছ থেকে নেওয়া হবে অরিজিনাল OMR(গোলাপি রঙের) ও 1কপি এডমিট কার্ড।
    কালো বল পেন নিয়ে যেতে হবে।
  • পরীক্ষার শেষে আপনাকে দেওয়া হবে প্রশ্নপত্র,OMR এর কপি(সবুজ রঙের)এবং 1কপি শিক্ষকদের সই করা এডমিট কার্ড।

FAQ: WB TET Exam Preparation Tips। WB TET পরীক্ষার প্রস্তুতির টিপস

Q.আমি কীভাবে WB Primary TET 2022 এর জন্য প্রস্তুতি নিতে পারি?

Ans. WB Primary TET 2022 এর জন্য প্রস্তুতি নেনিতে হলে প্রার্থীদের কঠোর অনুশীলন করতে হবে। তাদের যেকোন WB Primary TET 2022 অনুশীলন বই থেকে MCQ প্রশ্নের প্র্যাক্টিস করতে হবে।

Q.WB Primary TET 2022 পরীক্ষার জন্য কোন বইটি সেরা?

Ans.ছায়া প্রকাশনির প্রাথমিক টেট চ্যালেঞ্জার সর্বশেষ সংস্করণ 2022, পারুল প্রকাশনীর WB Primary TET 2022(সংশোধিত এবং নতুন সংস্করণ 2022), শিক্ষকদের সাক্ষাৎকার কৌশল ইত্যাদি বইগুলি পড়তে পারেন।

Q.আমি কিভাবে WB Primary TET 2022 এর জন্য প্রস্তুতি নিতে পারি?

Ans. WB Primary TET 2022 পরীক্ষায় যোগ্য নম্বর পেতে প্রার্থীদের কঠোর অনুশীলন করতে হবে। তাদের যেকোন WB Primary TET 2022 অনুশীলন বই থেকে MCQ-প্রকার প্রশ্নের প্র্যাক্টিস করতে হবে।

Q.WB Primary TET 2022 এর কি নেগেটিভ মার্কিং আছে?

Ans. WB Primary TET 2022 পরীক্ষার প্যাটার্ন 2022 অনুযায়ী, প্রার্থী প্রতিটি সঠিক উত্তরের জন্য 1 নম্বর বরাদ্দ হাকবে । পরীক্ষায় নেগেটিভ মার্কিংয়ের কোনো নিয়ম নেই।

Q.WB Primary TET 2022 পরীক্ষাতে বাংলা কি বাধ্যতামূলক?

Ans. না, WB Primary TET 2022 এর জন্য বাংলা ভাষার জ্ঞান থাকা বাধ্যতামূলক নয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area