Type Here to Get Search Results !

WB Krishok Bondhu Prokolpo Status Check

 

কৃষক বন্ধু প্রকল্পের টাকা কবে পাবেন দেখুন লিস্টে নাম


কৃষকদের জন্য রাজ্য সরকার ও কেন্দ্র সরকার বিভিন্ন প্রকল্প চালু করেছেন। কেন্দ্র সরকারের রয়েছে PM Kisan Samman Nidhi Yojana। আর রাজ্য সরকারের রয়েছে কৃষক বন্ধু নতুন প্রকল্প (Krishak Bandhu New Scheme)।


কৃষক বন্ধু প্রকল্পের টাকা দেওয়া হয় নূন্যতম ৪ হাজার টাকা ও উপরে দেওয়া হয় ১০ হাজার টাকা। কৃষক বন্ধু প্রকল্পের টাকা দেওয়া হয় রবি মরশুম ও খরিফ মরশুমে। এছাড়াও কোনো কৃষক বন্ধু যদি ৬০ বছরের মধ্যে মারা যান, তাহলে সেই কৃষক বন্ধুর পরিবার রাজ্য সরকারের তরফে এককালীন ২ লাখ টাকা আর্থিক সাহায্য পেয়ে থাকে। 


গত বছর(২০২২) ডিসেম্বর মাস থেকে রবি মরশুমের কৃষক বন্ধু প্রকল্পের কিস্তির টাকা কৃষকদের অ্যাকাউন্টে পাঠানো শুরু হয়েছে। যেসমস্ত কৃষকদের নাম কৃষক বন্ধু প্রকল্পে নথিভুক্ত রয়েছে তারা প্রত্যেকেই এবার কৃষক বন্ধু নতুন প্রকল্পের রবি মরশুমলর টাকা নিজের নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্টে পেয়ে যাবে।


কৃষক বন্ধু প্রকল্পের টাকা সেই সমস্ত আবেদনকারীই পাবে,যেসমস্ত কৃষকের Account Valid রয়েছে। কৃষক বন্ধু নতুন প্রকল্পের টাকা যেহেতু পাঠানো শুরু হয়েছে, তাই ধাপে ধাপে প্রত্যেক কৃষকদের একাউন্টটে টাকা চলে আসবে।


কৃষক বন্ধু প্রকল্পের টাকা কবে আপনার একাউন্টে আসবে, নাকি আসবে না, কিভাবে চেক করবেন দেখুনঃ-

১) প্রথমে আপনাকে krishakbandhu.net এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে।
২) এরপর নথিভুক্ত কৃষকের তথ্য এই অপশনে ক্লিক করুন।
৩) এরপর আবেদনকারী কৃষকের ভোটার কার্ড নাম্বার বসিয়ে দিয়ে সার্চ করুন।
৪) অবশেষে আপনি আপনার স্ট্যাটাস দেখতে পারবেন, দেখে নিন আপনার Account Valid রয়েছে নাকি Account Invalid। Account Invalid হলে নিকটবর্তী কৃষি অফিসে গিয়ে যোগাযোগ করুন।



Website Link:- Click

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area