Type Here to Get Search Results !

Lakshmir Bhandar Prokolpo Apply Online in West Bengal , Check Beneficiary লক্ষ্মীর ভান্ডার প্রকল্প আবেদন

Lakshmir Bhandar Prokolpo Apply Online in West Bengal 




পশ্চিমবঙ্গে ভোটের আগে মমতা বন্দ্যোপাধ্যায় যে WB SC ,ST মহিলাদের মাসিক 1000 টাকা ও 500 টাকা দিয়ে সাহায্য করবে বলেছিলেন তারই বাস্তবায়নের লক্ষ্যে এবার রাজ্য সরকার খুব দ্রুত ব্যবস্থা গ্রহণ করছে বলে জানা যায় , আর সাথেই এই প্রকল্পটিকে Laksmir Bhandar Prokolpo নামে অভিহিত করেন । 


Scheme Name

Lakshmir Bhandar

Announced on

24th May,2021

Announced by

CM Mamata Banerjee

Beneficiary

Women of West Bengal

Benefits

Monthly Rs.1000 for SC/ST category.

Monthly Rs.500 for General category

State

West Bengal

Official Website

Not available till now.


রাজ্য সরকার ভোট পরবর্তী সময়ে দুয়ারে রেশন (duare ration ) , Kriskok Bondhu Prokolpo ( কৃষক বন্ধু প্রকল্প) সহ অন্যান্য প্রকল্প নিয়ে ইতি মধ্যে কাজ শুরু করে দিয়েছে , 



শনিবার এক উর্ধ্বতন কর্মকর্তা শনিবার জানিয়েছেন, প্রায় ১ কোটি উপকারভোগী পশ্চিমবঙ্গ সরকারী Laksmir Bhandar Prokolpo লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের অংশ হবেন, যার লক্ষ্য পরিবারের প্রধানদের আর্থিক সহায়তা দেওয়া হবে।


 রাজ্য ইতিমধ্যে কিছু যোগ্য সুবিধাভোগীর একটি ডাটাবেস প্রস্তুত করেছে, যা সহজেই উদ্যোগটি চালু করতে ব্যবহার করা যেতে পারে এই- '' লক্ষ্মীর ভান্ডার '', 




সরকারের উর্ধ্বতন কর্মকর্তা আরও বলেন যে

এই প্রকল্পটি বাস্তবায়নের লক্ষ্যে আমরা ১ জুলাই থেকে কাজ শুরু করব। মোট ১.6 কোটি উপকারভোগীর একটি অনুমান করা হয়েছে, 


 এই কর্মসূচির আওতায়, রাজ্য সরকার তফসিলি জাতি ও তপশিলী উপজাতির পরিবারের প্রধানদের প্রতি মাসে এক হাজার টাকা এবং সাধারণ বিভাগের মহিলাদের যারা প্রতি মাসে 500 টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে।


 তৃণমূল কংগ্রেসের নির্বাচনী ইশতেহারের একটি অংশ এই Lakshmir Bhandar প্রকল্পের তহবিলের জন্য রাজ্য সরকারকে বছরে ১১,০০০ কোটি টাকা ব্যয় করতে হবে। 



তবে এই lakshmir Bhandar Prokolpo বাস্তবায়নের জন্য রাজ্যের অর্থ বিভাগকে অন্যান্য বিভাগের জন্য বরাদ্দ কমিয়ে দিতে হতে পারে বলেও জানান এই কর্মকর্তা।


 "আমাদের অন্যান্য উৎস্য থেকেও তহবিলের ব্যবস্থা করতে হবে এবং আমরা তা শুরু করে দিয়েছি," অর্থ বিভাগের আরেক কর্মকর্তা জানিয়েছেন। 



📌 কৃষক বন্ধু প্রকল্প আবেদন করার জন্য ক্লিক করুন : Apply 



 তিনি আরও বলেন, মহিলাদের এই lakshmi Bhandar Prokolpo গ্রহণের জন্য পারিবারিক আয়ের প্রকাশ সহ আরও কিছু যোগ্যতার মানদণ্ড প্রবর্তনেরও পরিকল্পনা রয়েছে। 




📌 PM KISAN APPLY


📌 Wbssc Group D RECRUITMENT 



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area