Type Here to Get Search Results !

WB Free Tablet Prokolpo 2022 Apply Online for 9.5 Lakh Free Tablets

WB Free Tablet Prokolpo 2022 Apply Online for 9.5 Lakh Free Tablets for West Bengal Student 











পশ্চিমবঙ্গ দেশের দ্রুত বর্ধনশীল রাজ্যগুলির মধ্যে একটি যা গত কয়েক বছরে খুব দ্রুত বিকশিত হয়েছে। যাইহোক, যদি দেখা যায়, পশ্চিমবঙ্গের নাম সেই রাজ্যগুলির তালিকায় আসে যেখানে সবচেয়ে বেশি দারিদ্র্য রয়েছে, তবে পশ্চিমবঙ্গ এখনও অন্যান্য অনেক রাজ্যের চেয়ে ভালো।প্রবৃদ্ধির হার নিয়ে এগিয়ে যাচ্ছে। পশ্চিমবঙ্গ রাজ্য সরকারও দেশের অন্যান্য সরকারের মতো শিক্ষার্থীদের স্বার্থে অনেক কিছু করছে এবং সম্প্রতি পশ্চিমবঙ্গ রাজ্য সরকারও শিক্ষার্থীদের স্বার্থে 'WB Free Tablet Prokolpo 2022 ' শুরু করেছে, যার বিষয়ে আমরা এই সম্পর্কে কথা বলা হয়. নিবন্ধে কথা হবে.




WB Free Tablet Prokolpo 2022 Apply Online for 9.5 Lakh Free Tablets
WB Free Tablet Prokolpo 2022




Highlights of West Bengal Free Tablet Distribution Prokolpo 2022 Short Details

नामWB Free Tablet Prokolpo 2022
সূচনামুখ্যমন্ত্রী দ্বারা
Year2022
সুবিধাভোগীপশ্চিমবঙ্গ 
আবেদন পদ্ধতিOnline 
উদ্দেশ্য

Free Tablet Distribution 

CategorySarkari Yojana
সরকারী ওয়েবসাইটwb.gov.in



What is the West Bengal Free Tablet Plan? পশ্চিমবঙ্গ বিনামূল্যে ট্যাবলেট প্রকল্প কি


আমরা সকলেই জানি যে বর্তমান কেন্দ্রীয় সরকার ক্ষমতায় আসার পর থেকে অনেক বিষয়ে অনেক মনোযোগ দিয়েছে, যার মধ্যে একটি হল ডিজিটাইজেশন। কেন্দ্রীয় সরকারের ডিজিটালাইজেশন এবং ডিজিটালাইজেশনের ক্ষেত্রে শিল্পপতিদের গৃহীত পদক্ষেপের কারণে আজ দেশের মানুষ অনেক বড় সুবিধা পাচ্ছে। যে সুযোগ-সুবিধাগুলো গতকাল পর্যন্ত কল্পনাও করা যেত না, আজ এমন সুযোগ-সুবিধা সাধারণ হয়ে উঠেছে।


WB Free Tablet Scheme Online Registration Details   WB ফ্রি ট্যাবলেট প্রকল্প অনলাইন রেজিস্ট্রেশন বিশদ



ডিজিটালাইজেশনের অনেক সুবিধা হয়েছে, যার মধ্যে একটি প্রধান সুবিধা হল আজকের সময়ে দেশের শিক্ষার্থীরা ঘরে বসেও পড়াশোনা করতে পারে। করোনা ভাইরাসের কারণে যখন শিক্ষাপ্রতিষ্ঠান খোলা যায়নি, তখনও ডিজিটালাইজেশনের কারণে দেশে শিক্ষা কার্যক্রম চালু রাখা যেতে পারে। কিন্তু এখানে একটি বড় সমস্যা দেখা দেয় যে, আর্থিকভাবে দুর্বল পরিবারের শিক্ষার্থীরা উপযুক্ত যন্ত্রপাতির অভাবে শিক্ষা গ্রহণ করতে পারে না।

কেন্দ্রীয় সরকার এবং বিভিন্ন রাজ্য সরকার এটিকে নোট করেছে এবং এই জাতীয় পরিকল্পনা শুরু করেছে যাতে সরঞ্জামগুলি অর্থনৈতিকভাবে দুর্বল শিক্ষার্থীদের কাছে পৌঁছাতে পারে। পশ্চিমবঙ্গ রাজ্য সরকারও এমন একটি প্রকল্প শুরু করেছে যা হল 'WB Free Tablet Prokolpo 2022'। এই প্রকল্পের মাধ্যমে, পশ্চিমবঙ্গ রাজ্য সরকার আর্থিকভাবে দুর্বল এমন অভাবী ছাত্রদের ট্যাবলেট বিতরণ করবে।


WB ফ্রি ট্যাবলেট প্রকল্প উদ্দেশ্য কী?


WB Free Tablet Prokolpo 2022 স্কিম হল পশ্চিমবঙ্গ রাজ্য সরকার দ্বারা চালু করা একটি দুর্দান্ত স্কিম, যার মাধ্যমে একটি ট্যাবলেট রাজ্য সরকার অর্থনৈতিকভাবে দুর্বল পরিবারগুলিতে বিতরণ করবে, একজন ছাত্র যাতে সে ট্যাবলেট ব্যবহার করে প্রযুক্তির সাথে সংযোগ করতে পারে এবং উচ্চতর পেতে পারে। গুনগত শিক্ষা. যদি আমরা পশ্চিমবঙ্গ বিনামূল্যে ট্যাবলেট প্রকল্পের উদ্দেশ্য সম্পর্কে কথা বলি, তাহলে তা হল অর্থনৈতিকভাবে দুর্বল ছাত্রদের কাছে প্রযুক্তি নিয়ে আসা।


পশ্চিমবঙ্গ বিনামূল্যে ট্যাবলেট প্রকল্প জন্য যোগ্যতা



আমরা সবাই জানি যে যখনই কোনও রাজ্য সরকার কোনও স্কিম শুরু করে, তার জন্য কিছু যোগ্যতাও স্থির করা হয় যাতে যোগ্য আবেদনকারী WB Free Tablet Prokolpo 2022  সুবিধা নিতে পারে। WB Free Tablet Prokolpo 2022  স্কিমের জন্য কিছু যোগ্যতার মানদণ্ড নিম্নরূপ:

আবেদনকারীকে অবশ্যই পশ্চিমবঙ্গের স্থায়ী নাগরিক হতে হবে।
আবেদনকারীকে অবশ্যই সরকারি স্কুল, সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুল বা মাদ্রাসার ছাত্র হতে হবে।
আবেদনকারীকে দ্বাদশ শ্রেণিতে অধ্যয়নরত হতে হবে।
আবেদনকারীর পরিবারের বার্ষিক আয় 2 লাখ টাকার বেশি হওয়া উচিত নয়।
আবেদনকারীকে অবশ্যই পূর্ববর্তী সকল পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
প্রার্থীর অবশ্যই সমস্ত প্রয়োজনীয় নথি যেমন আধার কার্ড, স্কুল আইডি কার্ড, আবাসিক প্রমাণ, সক্রিয় মোবাইল নম্বর সহ ঠিকানা প্রমাণ, পাসপোর্ট সাইজ ফটোগ্রাফ, স্ক্যান করা স্বাক্ষর ইত্যাদি থাকতে হবে।



পশ্চিমবঙ্গ বিনামূল্যে ট্যাবলেট স্কিমের জন্য কীভাবে আবেদন করবেন? How to apply for West Bengal Free Tablet Prokolpo 2022? 



WB Free Tablet Prokolpo 2022 হল রাজ্য সরকার দ্বারা চালু করা একটি দুর্দান্ত স্কিম যা অর্থনৈতিকভাবে দুর্বল শিক্ষার্থীদের ট্যাবলেট বিতরণ করে প্রযুক্তি নিয়ে আসার চেষ্টা করবে। আপনি যদি মনে করেন যে আপনি পশ্চিমবঙ্গ ফ্রি ট্যাবলেট স্কিমের জন্য একজন যোগ্য আবেদনকারী, তাহলে আপনাকে এই স্কিমের সুবিধা নিতে হবে।
আপনাকে আপনার শিক্ষা প্রতিষ্ঠানের সাথে কথা বলতে হবে। বর্তমানে, এই স্কিমের জন্য এমন কোনও পোর্টাল চালু করা হয়নি, যেখান থেকেWB Free Tablet Prokolpo 2022 জন্য আবেদন করা যাবে। কিন্তু যখন এই ধরনের একটি পোর্টাল চালু হবে, আমরা অবশ্যই আপনাকে এটি সম্পর্কে অবহিত করব।





একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area